ফেনীতে গরু ব্যবসায়ী হত্যা মামলায় কাউন্সিলর কারাগারে

ফেনীতে গরু ব্যবসায়ী হত্যা মামলায় কাউন্সিলর কারাগারে
ফেনীতে গরু ব্যবসায়ী হত্যা মামলায় কাউন্সিলর কারাগারে

প্রথম নিউজ, ফেনী : গরু ব্যবসায়ী শাহজালাল হত্যা মামলায় ফেনী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল কালামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৩ মার্চ) সকালে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসানের আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন কাউন্সিলর কালাম। শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের পুলিশ পরিদর্শক গোলাম জিলানী বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৫ জুলাই রাতে কোরবানির ঈদ উপলক্ষে কিশোরগঞ্জ থেকে শাহজালালসহ কয়েকজন গরু ব্যবসায়ী একটি ট্রাকে গরু নিয়ে ফেনীর সুলতানপুরে আসেন। ওই রাতে ট্রাকসহ গরু লুট করতে যান পৌরসভার কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আবুল কালাম ও তার সহযোগীরা। এতে বাধা দেওয়ায় শাহজালালকে গুলি করে হত্যার পর পাশের পুকুরে ফেলে দেওয়া হয়।


এ ঘটনায় নিহতের চাচাতো ভাই আল আমিন বাদী হয়ে কাউন্সিলর আবুল কালাম, তার ভাতিজা আশরাফ হোসেন রাজু ও সহযোগী নাঈমুল হাসানের নাম উল্লেখ করে ফেনী মডেল থানায় হত্যা মামলা করেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে কালামের সহযোগী আশরাফ হোসেন ও নাঈমুল হাসানকে গ্রেফতার এবং কালামের রক্তমাখা শার্ট উদ্ধার করে পুলিশ। গ্রেফতারের পর নাঈমুল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এদিকে, চাঞ্চল্যকর মামলাটি তদন্ত শেষে ফেনী মডেল থানার পরিদর্শক আবদুর রহীম সরকার ২০২২ সালের ৩০ জুন আদালতে কালামসহ তিনজনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন। ২৫ সেপ্টেম্বর আদালত তা আমলে নিয়ে কার্যক্রম শুরু করেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: