চাঁদপুরে পুলিশের সঙ্গে স্বেচ্ছাসেবক দলের সংঘর্ষে আহত ২০

চাঁদপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে

চাঁদপুরে পুলিশের সঙ্গে স্বেচ্ছাসেবক দলের সংঘর্ষে আহত ২০
চাঁদপুরে পুলিশের সঙ্গে স্বেচ্ছাসেবক দলের সংঘর্ষে আহত ২০

প্রথম নিউজ, চাঁদপুর : চাঁদপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মী, পথচারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ। আহত ব্যক্তিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। চাঁদপুর শহরের নতুনবাজার এলাকায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে আজ বুধবার বিকেলে চারটার দিকে এ ঘটনা ঘটে। একটি খোলা ট্রাকের ওপরে অস্থায়ী মঞ্চ স্থাপন করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করছিল জেলা স্বেচ্ছাসেবক দল। এ সময় নেতা-কর্মীদের উপস্থিতিতে রাস্তা বন্ধ হয়ে যায়। পরে পুলিশ তাঁদের সরে যেতে বললে সংঘর্ষ বাধে। পরে পুলিশের পাল্টা ধাওয়া খেয়ে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা এলাকা ত্যাগ করেন।

ঘটনাস্থল থেকে মঞ্চ স্থাপন করা ট্রাকটি জব্দ করেছে পুলিশ। ঘটনাস্থল পরিদর্শন করে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দীন বলেন, বিএনপির নেতা-কর্মীরা রাস্তা বন্ধ করে দিয়ে সমাবেশ করছিলেন। এতে যান চলাচলে বিঘ্ন ঘটায় পুলিশ বাধা দিলে বিএনপির নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা চালান। যে ট্রাকটির ওপর দাঁড়িয়ে সমাবেশ করা হয়েছিল, সেটি জব্দ করা হয়েছে। এই ঘটনার সঙ্গে জড়িত প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। এর আগে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ও সদস্যসচিব কাজী মোহাম্মদ আলীর নেতৃত্বে একটি বিশাল মিছিল শহরের পৌর ঈদগাহ মাঠ থেকে বের হয়ে মিছিলটি বাজার এলাকা থেকে জেলা বিএনপি কার্যালয়ের সামনে আসে। বর্তমানে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব ইব্রাহিম কাজী বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তাঁদের এই বিক্ষোভ-সমাবেশ ছিল। রাস্তার ওপর দাঁড়িয়ে অন্যরাও এমন কর্মসূচি পালন করেছেন। তবে পুলিশ বাধা দেয়নি। এবার বাধা দিলে নেতা-কর্মীরা প্রতিবাদ করেন। এ সময় পুলিশের রাবার বুলেট ও টিয়ার শেলে স্বেচ্ছাসেবক দলের ২০-৩০ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি তাঁর।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom