চট্টগ্রামের বিভিন্ন স্থানে বিএনপির ঝটিকা মিছিল

চট্টগ্রামের বিভিন্ন স্থানে বিএনপির ঝটিকা মিছিল

প্রথম নিউজ, ঢাকা : রোববার থেকে আবারও শুরু হয়েছে বিএনপি জামায়াতসহ সমমনা দলগুলোর টানা দুই দিনের হরতাল কর্মসূচি। চট্টগ্রামে হরতালের প্রথম দিনে রাস্তায় যানবাহন কম থাকলেও জনজীবন স্বাভাবিক রয়েছে। তবে নগরীসহ চট্টগ্রামের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল ও সড়ক অবরোধ করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

হরতালে সরকারি বেসরকারি অফিস আদালত, ব্যাংক বীমার কার্যক্রমও চলছে স্বাভাবিক নিয়মে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও চলছে বার্ষিক পরীক্ষা।

হরতালের সমর্থনে রোববার (১৯ নভেম্বর) সকালে চট্টগ্রাম মহানগরীর জেল রোডে ঝটিকা মিছিল করেছে কোতোয়ালী থানা যুবদল। থানা আহ্বায়ক নুর হোসেন নুরু মিছিলের নেতৃত্ব দেন। নগরীর অলংকার মোড়- সিডিএ মার্কেট মোড় এলাকায় ঝটিকা মিছিল করেছে পাহাড়তলী, খুলশী ও আকবর শাহ থানা যুবদল।অন্যদিকে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে ঝটিকা মিছিল ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধের চেষ্টা করে দক্ষিণ জেলা ছাত্রদল। দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবি ও সদস্য সচিব কামরুদ্দিন সবুজ মিছিলে নেতৃত্ব দেন। হরতালের সমর্থনে চট্টগ্রাম- হাটহাজারী সড়কে পিকেটিং করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রদল। সকালে চবি ছাত্রদলের সভাপতি আলাউদ্দিন মহশিন এবং সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয়ের নেতৃত্বে সড়কে ইট পাটকেল রেখে অবরোধ করে ছাত্রদলের নেতাকর্মীরা।