গৃহকর্মীকে হত্যার অভিযোগে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক আটক

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৮টায় মোহাম্মদপুরের শাহজাহান রোড এলাকায় এ ঘটনা ঘটে।

গৃহকর্মীকে হত্যার অভিযোগে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক আটক

প্রথম নিউজ, ঢাকা: রাজধানীর  মোহাম্মদপুর থানার শাহজাহান রোডে বহুতল ভবনের থেকে ফেলে এক শিশু  গৃহকর্মীকে ফেলে হত্যার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৮টায় মোহাম্মদপুরের শাহজাহান রোড এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ওই কিশোরীর নাম- প্রীতি(১৫)। তিনি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মিত্তিঙ্গা গ্রামের লুকেশ উড়ানের মেয়ে।  এই ঘটনায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক আশফাকুল হককে আটক করেছে পুলিশ। 

স্থানীয়দের সঙ্গে কথা বলে জাজনা গেছে,  শাহজাহান রোডের এই ভবনের একই ফ্ল্যাট থেকে ২০২৩ সালের ৪ আগস্ট গৃহকর্মী শিশু ফেরদৌসী পড়ে গুরুতর আহত হয়। ওই ঘটনার পর শিশুটির মা জোসনা বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছিলেন। মামলায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনার ৬ মাস না যেতেই একই ঘটনা ঘটলো।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৮টার দিকে শাহাজাহান রোডের ২/৭ বাসার ৮ তলা থেকে  কিশোরী পড়ে যায়। এ সময় তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এর আগেও এই ভবনের একই ফ্ল্যাট থেকে গত বছরের আগষ্ট মাসে আরেক গৃহকর্মী পড়ে রক্তাক্ত হয়। ওই সময় তার শরীরের বিভিন্ন অংশে প্রচন্ড আঘাতের চিহ্ন পাওয়া যায়। এই বাসায় বারবার এমন ঘটনা ঘটায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন।  স্থানীয়দের দাবি ভবনটি থেকে একই ঘটনা তিনবার ঘটলো। 

ভবনের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, শাহজাহান রোডের ২/৭ নম্বর ভবনের ৮ /সি নম্বর ফ্ল্যাটের মালিক আশফাকুল হক (৫৬)। তিনি ইংরেজি দৈনিক ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক। বাসায় আশফাকুল তার স্ত্রী তানিয়া খন্দকার (৪৭) ও তাদের পুত্র আনাফ মাহমুদ (১৮) ও মেয়ে আফরিন হককে নিয়ে বসবাস করেন। গত বছর গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় ভুক্তভোগীর পরিবারের মামলায় গ্রেফতার হয়েছেলিনে আশফাক। আজ আবারও আটক হলে তিনি।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন  মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভূঞা। তিনি বলেন,  গৃহকর্তা দাবি করেছেন গৃহকর্মী তার বাসা থেকে পড়ে গিয়ে মারা গেছে। তবে, আমরা তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে এসেছি। তাদেরকে জিজ্ঞাসাবাদের পর আমরা বিস্তারিত জানাতে পারবো।