খুলনা-যশোর এলাকায় দুই চুলা ১০৮০ টাকা করার সুপারিশ

আজ মঙ্গলবার  রাজধানীর বিয়াম ফাউন্ডেশনের অডিটরিয়ামে গ্যাসের মূল্য নিয়ে চলা গণশুনানির দ্বিতীয় দিনে এ সুপারিশ করা হয়েছে।

 খুলনা-যশোর এলাকায় দুই চুলা ১০৮০ টাকা করার সুপারিশ
ফাইল ফটো

প্রথম নিউজ, ঢাকা: দেশের খুলনা, যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গ্রাহকদের জন্য দুই চুলার ক্ষেত্রে গ্যাসের মূল্য ১ হাজার ৮০ টাকা করার সুপারিশ করেছে কারিগরি কমিটি।

পাঁচ জেলায় গ্যাস সরবরাহকারী কোম্পানি সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেডের প্রস্তাবের বিপরীতে এ সুপারিশ করে বিইআরসি গঠিত কারিগরি কমিটি। আজ মঙ্গলবার  রাজধানীর বিয়াম ফাউন্ডেশনের অডিটরিয়ামে গ্যাসের মূল্য নিয়ে চলা গণশুনানির দ্বিতীয় দিনে এ সুপারিশ করা হয়েছে।

শুনানিতে সুন্দরবন গ্যাসের পক্ষ থেক গ্রাহক পর্যায়ে প্রতি ঘনমিটার গ্যাসের জন্য ২০ টাকা ৩৫ পয়সা করার প্রস্তাব আসে। যার বর্তমান মূল্য ৯ টাকা ৩৬ পয়সা। এছাড়া মিটার ছাড়া গ্রাহকদের জন্য আবাসিকে এক চুলায় ৯২৫ টাকা থেকে বাড়িয়ে ২ হাজার টাকা এবং দুই চুলার ক্ষেত্রে ৯৭৫ টাকা থেকে বাড়িয়ে ২ হাজার ১০০ টাকার প্রস্তাব আসে।

এ প্রস্তাবের বিপরীতে ভোক্তা পর্যায়ে প্রতি ঘনমিটার ১১ টাকা ৬৪ পয়সা সুপারিশ করেছে কারিগরি কমিটি। মিটারবিহীন এক চুলার জন্য ৯২৫ টাকা থেকে বাড়িয়ে ৯৯০ টাকা এবং দুই চুলার জন্য ৯৭৫ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৮০ টাকা সুপারিশ করা হয়।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom