১০ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা স্থলবন্দর

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা, মুসলমানদের ঈদে মিলাদুন্নবী উদযাপন ও সাপ্তাহিক ছুটিসহ ১০ দিনের ছুটির ফাঁদে পড়েছে পঞ্চগড়ের চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা।

১০ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা স্থলবন্দর

প্রথম নিউজ, পঞ্চগড়: সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা, মুসলমানদের ঈদে মিলাদুন্নবী উদযাপন ও সাপ্তাহিক ছুটিসহ ১০ দিনের ছুটির ফাঁদে পড়েছে পঞ্চগড়ের চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা। এ সময় সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধের ঘোষণা করা হয়েছে। 

ভারতের ফুলবাড়ী এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফার অ্যাসোসিয়েশন ও বাংলাবান্ধা আমদানিকারক গ্রুপ যৌথ সিদ্ধান্তে স্থলবন্দরের সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা করে। আগামী ১০ অক্টোবর সোমবার সকাল থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

বাংলাবান্ধা কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, সাপ্তাহিক ছুটিসহ দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৯ অক্টোবর পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ থাকবে। আগামী ১০ অক্টোবর সোমবার থেকে আমদানি-রপ্তানিসহ সব ধরনের ব্যবসায়িক কার্যক্রম চালু করা হবে।

বাংলাবান্ধা আমদানি রপ্তানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন ও সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন ঢাকা পোস্টকে বলেন, আজ শুক্রবার থেকে সাপ্তাহিক ছুটিসহ দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ভারতীয় ফুলবাড়ী এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফার অ্যাসোসিয়েশন ও বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি গ্রুপের সঙ্গে সমন্বয় করে ১০ দিন স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১০ অক্টোবর সকাল থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি সচল হবে।

বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, শারদীয় দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom