এশিয়ান গেমস হকিতে ভারতের কাছে এক ডজন গোল হজম বাংলাদেশের

এশিয়ান গেমস হকিতে ভারতের কাছে এক ডজন গোল হজম বাংলাদেশের

প্রথম নিউজ, স্পোর্টস ডেস্ক: হকির পরাশক্তি দেশগুলোর সঙ্গে বাংলাদেশের পার্থক্য দিনদিন বাড়ছেই। আন্তর্জাতিক আসরে অংশ নিলে নেই চিত্রটা ফুটে ওঠে। চীনের হাংজুতে চলমান এশিয়ান গেমসে বাংলাদেশ খেলছে ভারত, পাকিস্তান ও জাপানের সঙ্গে একই গ্রুপে। 'এ' গ্রুপে অন্য দুই দল উজবেকিস্তান ও সিঙ্গাপুর।

হকিতে নেই কোনো উন্নতি। জাপান, পাকিস্তানের পর ভারতের কাছে বড় হারে বাংলাদেশের হকির কঙ্কালটাই বেড়িয়ে গেছে। গেমসের শুরুটা ছিল জাপানের কাছে ৭-২ গোলে হেরে। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে পরাজয় ছিল ৫-২ গোলে।

এর পর অপেক্ষাকৃত কম শক্তির সিঙ্গাপুরকে ৭-৩ ও উজবেকিস্তানকে ৪-২ গোলে হারিয়েছিল লাল-সবুজ জার্সিধারীরা। সোমবার শেষ গ্রুপ ম্যাচে ভারতের কাছে রীতিমতো বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ। হেরেছে ১২-০ গোলে। বাংলাদেশ গেমস থেকে সপ্তম নাকি অষ্টম হয়ে ফিরবে তার উত্তর মিলবে ৬ অক্টোবর। ওমানের বিপক্ষে বাংলাদেশ সপ্তম হওয়ার লড়াইয়ে নামবে।

সোমবার ভারতের সামনে বাংলাদেশ দাঁড়াতেই পারেনি। দ্বিতীয় ও চতুর্থ মিনিটে গোল দিয়ে ২-০ তে লিড নেয় ভারত। এর পর ১৮, ২৩, ২৪ ও ২৮ মিনিটে গোল করে ৬-০ তে এগিয়ে বিরতিতে যায় ভারত। দ্বিতীয়ার্ধে করে আরও ৬ গোল।