এবার আলোচনায় ঢাবি শাখা শিবিরের সেক্রেটারি

গতকাল রোববার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল কাদের আন্দোলনের ৯ দফা সম্পর্কে একটি পোস্ট দেন।

এবার আলোচনায় ঢাবি শাখা শিবিরের সেক্রেটারি

প্রথম নিউজ, অনলাইন : বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতির পর এবার সেক্রেটারি নিয়ে আলোচনা শুরু হয়েছে। গতকাল রোববার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল কাদের আন্দোলনের ৯ দফা সম্পর্কে একটি পোস্ট দেন। ওই পোস্টে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শিবিরের সেক্রেটারির প্রসঙ্গ টানেন। এরপরই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়।

শিবিরের ঢাবি শাখার সেক্রেটারি হিসেবে এস এম ফরহাদের নাম আলোচনায় এসেছে। বিষয়টি জানতে ছাত্রশিবির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বর্তমান সভাপতি সাদিক কায়েমের সঙ্গে যোগাযোগ করা হয়। এস এম ফরহাদ শিবিবের ঢাবি শাখার বর্তমান সেক্রেটারি বলে দৈনিক মানবজমিনকে নিশ্চিত করেছেন তিনি।

সূত্র জানায়, ফরহাদ হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৭-১৮ সেশনের এবং কবি জসীম উদদীন হলের আবাসিক শিক্ষার্থী। ২০২২-২৩ সেশনে তিনি জসীম উদদীন হল ডিবেটিং ক্লাবের সভাপতিও ছিলেন। বর্তমানে এস এম ফরহাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত পার্বত্য চট্টগ্রামের শিক্ষার্থীদের সংগঠন পার্বত্য চট্টগ্রাম ছাত্র সংসদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, এর আগে গত শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে ঢাবি শাখার বর্তমান সভাপতি হিসেবে নিজেকে দাবি করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সাদিক কায়েম। তবে অনুষ্ঠানিকভাবে এই ছাত্র সংগঠনের পক্ষ থেকে কিছু বলা হয়নি। প্রায় এক যুগেরও বেশি সময় পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রকাশ্যে এলো বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।