২৬শে মার্চ নয়ারহাট-আমিনবাজার সড়ক বন্ধ ৩ ঘণ্টা

আজ বুধবার (১৬ মার্চ) দুপুরে সচিবালয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উদযাপনের লক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ তথ্য জানিয়েছেন।

২৬শে মার্চ নয়ারহাট-আমিনবাজার সড়ক বন্ধ ৩ ঘণ্টা
হেমায়েতপুর সড়ক

প্রথম নিউজ, ঢাকা: ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সাভারের জাতীয় স্মৃতিসৌধে যাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। এদিন ভোর ৪টা থেকে সর্বোচ্চ সকাল ৭টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট থেকে আমিনবাজার পর্যন্ত এলাকায় সর্বসাধারণের চলাচল বন্ধ থাকবে।

আজ বুধবার (১৬ মার্চ) দুপুরে সচিবালয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উদযাপনের লক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, জাতীয় স্মৃতিসৌধে যেসব অতিথি পুষ্পস্তবক অর্পণ করতে যাবেন, তাদের যানবাহন ছাড়া সব যান চলাচল বন্ধ থাকবে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যতক্ষণ সেখানে থাকবেন, বিদেশি অতিথিরা না যাওয়া পর্যন্ত সড়ক বন্ধ থাকবে। সড়কটি ভোর ৪টা থেকে সর্বোচ্চ ৭টা পর্যন্ত বন্ধ থাকবে।

মন্ত্রী জানান, ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কোনো ধরনের নাশকতা করার চেষ্টা করা হলে তা কঠোরভাবে দমন করা হবে। গোয়েন্দা নজরদারি থাকবে।

তিনি বলেন, মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, মন্ত্রীপরিষদের সদস্যরা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সড়ক পথে সাভারের জাতীয় স্মৃতিসৌধে গমন ও পুষ্পস্তবক অর্পণ এবং প্রত্যাবর্তনকালীন সর্বোচ্চ সতর্কতা, নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। বীরশ্রেষ্ঠ পরিবারের সদস্য, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের পুষ্পস্তবক অর্পণ ও শৃঙ্খলা রক্ষাসহ নিরাপত্তা নিশ্চিত করা হবে।

বিদেশি কূটনৈতিকদের সাভার স্মৃতিসৌধে আনা নেওয়ার সময় প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা দেওয়া হবে বলেও জানান তিনি। মন্ত্রী বলেন, রাজনৈতিক দলের নেতারাসহ জনসাধারণের পুষ্পস্তবক অর্পণকালে নিরাপত্তা নিশ্চিত করা হবে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom