সেনাবাহিনীতে চাকুরী দেয়ার নামে ১২ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার 

সেনাবাহিনীতে চাকুরী দেয়ার নামে ১২ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার 

প্রথম নিউজ, কুষ্টিয়া :  সেনাবাহিনীতে চাকুরী দেয়ার নামে প্রতারণা করে ১২ লাখ টাকা হাতিয়ে নিয়ে গাঢাকা দেয়ার পর প্রতারক শাহিন আলম ওরফে জাকারিয়াকে অবশেষে গ্রেফতার করেছে পিবিআই। শাহিন আলম টাঙ্গাইল জেলার সখিপূর থানার আমতৈল গ্রামের ছাদেক আলীর ছেলে।

পি বি আই (কুষ্টিয়া)  সূত্রে জানাযায়, শাহিন আলম (জাকারিয়া) নিজেকে ঢাকা শহরের বড় ব্যবসায়ী পরিচয় দিয়ে বাদীর সাথে সখ্যতা গড়ে তোলে। পরবর্তীতে সুযোগ বুঝে বাদী জামাত আলী, সাং - আতবপুর, থানা- গাংনী, জেলা- মেহেরপুর এর ছেলে তৌকিরকে ঢাকা সেনানিবাসে এজি শাখায় স্টোরম্যান পদে চাকুরী দেওয়ার নাম করে ১২,০০,০০০ (বারো লক্ষ) টাকা দাবী করে। বাদী তার ছেলের বেকার জীবনের যন্ত্রণার কথা ও ভবিষ্যৎ জীবনের সুখের কথা চিন্তা করে প্রস্তাবে রাজি হয়ে বিভিন্ন মাধ্যমে উক্ত টাকা আসামীকে প্রদান করে। পরবর্তীতে আসামি একটি ভুয়া নিয়োগপত্র প্রদান করলে বাদীর পুত্র উক্ত নিয়োগপত্র অনুযায়ী যোগদান করতে যায় এবং বুঝতে পারে আসামি তাকে ভুয়া নিয়োগপত্র প্রদান করেছে। এরপর হতে আসামি তার টাকা ফেরত প্রদানে আজ-কাল করে ঘুরাতে থাকে। ঘটনার দিন ১২/০৫/২০২৩ খ্রিঃ তারিখ বিকাল অনুমান ৫:০০ ঘটিকার সময় বাদী আসামিকে টাকা ফেরত দেওয়ার অনুরোধ করলে আসামি টাকা ফেরত প্রদানে অস্বীকার করে এবং বাদী ও সাক্ষীকে খুন- জখমের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

অ্যাডিশনাল আইজিপি জনাব বনজ কুমার মজুমদার বিপিএম (বার), পিপিএম মহোদয়ের নির্দেশনা মোতাবেক পুলিশ সুপার পিবিআই কুষ্টিয়া জনাব মো: শহীদ আবু সরোয়ারের সার্বিক তত্ত্বাবধানে পিবিআই কুষ্টিয়া উপ- পুলিশ পরিদর্শক (নি:) মো: শরিফুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে আসামি শাহিন আলম (৪৫), পিতা - ছাদেক আলী, সাং- আমতৈল, থানা- সখিপুর, জেলা- টাঙ্গাইল ১৪/০৯/২০২৩ খ্রিঃ তারিখ রাত ২:৩০ ঘটিকার সময় টাঙ্গাইল জেলার ধনবাড়ি সাকিনস্থ তার তৃতীয় স্ত্রীর বাসা হতে গ্রেফতার করে। গ্রেফতারের সময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মামলার ঘটনার সাথে সম্পৃক্ততার বিষয়টি স্বীকার করে। উল্লেখ্য আসামী জিজ্ঞাসাবাদে জানায় তার নামে দারুস সালাম থানা ও ঘাটাইল থানায় দুটি প্রতারণা মামলা রয়েছে। সে বিভিন্ন সময়ে সেনাবাহিনীর সিভিল স্টাফ এবং উচ্চপদস্থ বিভিন্ন পদে চাকুরী দেওয়া নাম করে বিভিন্ন মানুষকে ধোঁকা দিয়ে লাখ লাখ টাকা গ্রহণপূর্বক প্রতারণা করে আসছে। আসামির নিকট হতে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। তআর বিরুদ্ধে গাংনী থানার মামলা নং - ২২, তারিখ ১৯/৫/২০২৩ ইং ধারা - ৪০৬/৪২০/৫০৬ (২) পেনাল কোড, জিআর - ১৬৭/২৩