সদরঘাটে কর্মজীবী মানুষের ঢল

সদরঘাট লঞ্চ টার্মিনালে সকাল ৮টা পর্যন্ত ৭৫টি লঞ্চ ভিড়েছে। প্রতিটি লঞ্চেই ছিল চোখে পড়ার মতো ভিড়। শনিবার (১৬ জুলাই) সকালে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে গিয়ে এমন চিত্রই দেখা গেছে।

সদরঘাটে কর্মজীবী মানুষের ঢল

প্রথম নিউজ, ঢাকা : প্রিয়জনদের সঙ্গে ঈদুল আযহার ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরছে কর্মজীবী মানুষ। ঈদের আনন্দ শেষে আবারও চিরচেনা ব্যস্ত নগরীতে ফিরছেন তারা। ঈদ আনন্দ স্বস্তিতে কাটালেও কর্মব্যস্ত রাজধানীতে ফিরতে কিছুটা কষ্টের কথা জানান ঢাকামুখীমানুষ। সদরঘাট লঞ্চ টার্মিনালে সকাল ৮টা পর্যন্ত ৭৫টি লঞ্চ ভিড়েছে। প্রতিটি লঞ্চেই ছিল চোখে পড়ার মতো ভিড়। শনিবার (১৬ জুলাই) সকালে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে গিয়ে এমন চিত্রই দেখা গেছে।

সকাল থেকেই দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে আসতে থাকে লঞ্চ। আগামীকাল থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পাশাপাশি অনেকে কাজে যোগ দিতে ঈদের ছুটি শেষে রাজধানীমুখী হয়েছে। পরিবার-পরিজনের সঙ্গে সপ্তাহখানেক ছুটি কাটানোর পর জীবিকার তাগিদে আবারও ঢাকায় ফিরেছেন এসব মানুষ।

বরগুনা থেকে আসা হাফিজ উদ্দিন বলেন, পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি গিয়েছিলাম। এক সপ্তাহ ছুটি কাটানোর পর আবারও ঢাকায় ফিরলাম। ঈদ যাত্রা এবার ভালোই হয়েছে।

চাঁদপুর থেকে আসা মো. মাসুদ বলেন, ঈদের আগের দিন থেকে এক সপ্তাহ ছুটি কাটিয়েছি। কাল থেকে কাজে যোগ দিব। তাই আজ সকালেই চলে আসলাম।

পরিবার-পরিজন নিয়ে পটুয়াখালী থেকে আসা মো. কামাল হোসেন বলেন, পরিবার-পরিজন আত্মীয়স্বজন সবাই বাড়িতে ঈদ করেছি। ঈদের আনন্দটা গ্রামে গিয়েই বেশি পাওয়া যায়। যেহেতু জীবিকার তাগিদে ঢাকায় থাকতে হয়। তাই ঈদ শেষ করে কাজের জন্য ঢাকায় চলে আসলাম।

বরগুনা থেকে রাজারহাট-বি লঞ্চে করে আসা মরিয়ম বেগম বলেন, বরগুনা থেকে লঞ্চে করে চলে আসছি। ঈদের ছুটি কাটানোর পর এখন যাব গাজীপুরে।

বরিশাল থেকে আসা মো. ইমরান বলেন, বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করি। আগামীকাল থেকে অফিস করতে হবে। তাই গ্রামে ঈদের ছুটি কাটিয়ে আজই স্ত্রীকে নিয়ে ঢাকায় ফিরলাম।

এদিকে বিআইডব্লিউটিএ এর কর্মকর্তারা জানান, রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা থেকে ৭৫ টি লঞ্চ এসেছে সদরঘাট লঞ্চ টার্মিনালে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom