শামির অবিশ্বাস্য শেষ ওভারে জিতলো ভারত  

প্রস্তুতি ম্যাচ বলেই হয়তো মোহাম্মদ শামিকে দিয়ে ১৯ ওভার পর্যন্ত বলই করায়নি ভারত

শামির অবিশ্বাস্য শেষ ওভারে জিতলো ভারত   
শামির অবিশ্বাস্য শেষ ওভারে জিতলো ভারত  -প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : প্রস্তুতি ম্যাচ বলেই হয়তো মোহাম্মদ শামিকে দিয়ে ১৯ ওভার পর্যন্ত বলই করায়নি ভারত। সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে তার ওপর ভরসা রাখলেন অধিনায়ক। আর শেষ ওভারে এসে রীতিমত অবিশ্বাস্য বোলিং করলেন ডানহাতি এই পেসার।

শেষ ওভারে অস্ট্রেলিয়ার জয়ের জন্য দরকার ছিল ১১ রান। হাতে ৪ উইকেট। শামির দুর্দান্ত শেষ ওভারে অস্ট্রেলিয়ার ওই ৪টি উইকেটই পতন ঘটলো, টানা চার বলে। মাঝে একটি রানআউট হয়েছিল, নাহলে ডাবল হ্যাটট্রিকই হয়ে যেতো শামির।

ব্রিসবেনে শ্বাসরুদ্ধকর এক ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ রানে হারিয়েছে ভারত। মূল মিশন শুরুর আগে স্বাগতিকদের মাটিতে এই জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাসের রসদ জোগাবে রোহিত শর্মার দলকে।

টস হেরে ব্যাট করতে নেমে লোকেশ রাহুল আর সূর্যকুমার যাদবের জোড়া ফিফটিতে ৭ উইকেটে ১৮৬ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল ভারত। ৩৩ বলে ৬ চার আর ৩ ছক্কায় রাহুল খেলেন ৫৭ রানের ইনিংস। সমান বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫০ করেন সূর্য।

সুবিধা করতে পারেননি অধিনায়ক রোহিত শর্মা (১৪ বলে ১৫), ভালো শুরুর পর আউট হয়ে যান ব্যাটিং স্তম্ভ বিরাট কোহলিও (১৩ বলে ১৯)। তবে শেষদিকে ১৪ বলে ২০ রানের এক ইনিংস খেলে দেন ‌‘ফিনিশার’ দিনেশ কার্তিক।

অস্ট্রেলিয়ার পেসার কেন রিচার্ডসন ৩০ রানে নেন ৪টি উইকেট।

জবাবে মিচেল মার্শ আর অ্যারন ফিঞ্চের ঝোড়ো ব্যাটে উদ্বোধনী জুটিতে ৩৪ বলে ৬৪ রান তোলে অস্ট্রেলিয়া। মার্শ ১৮ বলে ৩৫ রান করে আউট হলেও ফিফটি তুলে নেন ফিঞ্চ।

১৯তম ওভার পর্যন্ত অসি অধিনায়ক ক্রিজে ছিলেন। ৫৪ বলে ৭ চার আর ৩ ছক্কায় ৭৬ রান করে তিনি হর্ষল প্যাটেলের শিকার হলে হঠাৎ ম্যাচ থেকে ছিটকে পড়ে অস্ট্রেলিয়া। ম্যাক্সওয়েল করেন ১৬ বলে ২৩।

শামি এক ওভারে মাত্র ৪ রান দিয়ে ৩টি, ভুবনেশ্বর কুমার ২০ রানে নেন ২টি উইকেট।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom