লাশ সংরক্ষণ আইন ও কবর চুরি ঠেকানোর নির্দেশনা চেয়ে রিট

বৃহস্পতিবার (১৪ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী ড.গোলাম রহমান ভূঁইয়া এ রিট আবেদন করেন।

লাশ সংরক্ষণ আইন ও কবর চুরি ঠেকানোর নির্দেশনা চেয়ে রিট

প্রথম নিউজ, ঢাকা: কবর থেকে লাশ চুরি ঠেকানো ও লাশ সংরক্ষণে আইন তৈরির নির্দেশনা চেয়ে রিট আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী ড.গোলাম রহমান ভূঁইয়া এ রিট আবেদন করেন।

রিটে কবর থেকে লাশ চুরি ঠেকানোর নির্দেশনা চেয়ে আবেদন করা হয়েছে। একইসঙ্গে কবর দেওয়ার পর লাশ সংরক্ষণেরও নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। রিটের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন আইনজীবী ড.গোলাম রহমান ভূঁইয়া নিজেই।

রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, সংসদ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, ঢাকা উত্তর ও দক্ষিণ, রাজশাহী, কুমিল্লা, সিলেট সিটি করপোরেশন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ঢাকা, রাজশাহী, সিলেট মহানগর পুলিশের কমিশনার, কুমিল্লার বিভাগীয় পুলিশ কমিশনারসহ ২৫জনকে বিবাদী করা হয়েছে।

রিটকারী আইনজীবী ড.গোলাম রহমান ভূঁইয়া বলেন, বৃহস্পতিবার (১৪ মার্চ) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য অনুমতি নিয়েছেন বলেও জানান আইনজীবী। এখন প্রায়ই কবর থেকে কঙ্কাল ও লাশ চুরির ঘটনার খবর আসে। তাই কবর থেকে লাশ ও কঙ্কাল চুরি বন্ধ ও লাশ সংরক্ষণের আইন তৈরির নির্দেশনা চেয়ে রিট আবেদন করেছি।