লিভারপুলকে সরিয়ে ফের শীর্ষে ম্যান সিটি

 লিভারপুলকে সরিয়ে ফের শীর্ষে ম্যান সিটি
লিভারপুলকে সরিয়ে ফের শীর্ষে ম্যান সিটি-প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : নিজেদের ম্যাচ জিতে শীর্ষে উঠবে লিভারপুল, ঠিক পরপরই জয় দিয়ে শীর্ষস্থান দখলে নেবে ম্যানচেস্টার সিটি কিংবা ঠিক এর উল্টোটা- ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে এমনটাই চলছে গত কয়েক রাউন্ডে। যার ব্যত্যয় ঘটলো ৩৪তম রাউন্ডে এসেও। এখনও শিরোপার দৌড়ে সমানভাবে ছুটছে লিভারপুল ও ম্যান সিটি।

শনিবার সন্ধ্যায় নিউক্যাসলকে ১-০ গোলে হারিয়ে এক নম্বরে উঠেছিল লিভারপুল। তবে রাতেই লিডস ইউনাইটেডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ফের শীর্ষে আরোহণ করেছে পেপ গার্দিওলার শিষ্যরা। দলের জয়ে গোল করেছেন রদ্রি, নাথান অ্যাক, গ্যাব্রিয়েল হেসুস ও ফার্নান্দিনহো।

এ জয়ে ৩৪ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছে ম্যান সিটি। সমান ম্যাচে লিভারপুলের সংগ্রহ ৮২ পয়েন্ট। শেষ চার ম্যাচে এ দুই দলের মধ্যেই হবে লিগ শিরোপার লড়াই। বাকি আর কোনো দলের শিরোপা জেতার কোনো সম্ভাবনা বাকি নেই।

প্রথম দেখায় লিডসকে সাত গোলে হারানোর পর এবারও ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। লিডসের মাঠে খেলতে গিয়ে ম্যাচের মাত্র ১৩ মিনিটেই এগিয়ে যায় সিটিজেনরা। ফিল ফোডেনের ক্রস থেকে হেড দিয়ে দলকে এগিয়ে দেন রদ্রি।

কিন্তু ম্যাচের প্রথমার্ধে আর মেলেনি গোলের দেখা। দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটের সময় আরেকটি সে পিস থেকে ব্যবধান দ্বিগুণ করে সফরকারীরা। কর্নারে উড়ে আসা বল হেডে নামান রুবেন দিয়াস। তার কাছ থেকে পাওয়া বল সহজেই জালে পাঠান ডাচ ডিফেন্ডার অ্যাক।

এরপর তৃতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় ৭৮ মিনিট পর্যন্ত। এবার স্কোরশিটে নাম তোলেন দারুণ ফর্মে থাকা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল হেসুস। আর নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত যোগ করা সময়ে লিডসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন আরেক ব্রাজিলিয়ান ফার্নান্দিনহো।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom