রেণু হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ ২৪ মে

তাসলিমা বেগম রেণুকে গণপিটুনিতে হত্যার ঘটনায় করা মামলায় পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ২৪ মে দিন ধার্য করেছেন আদালত

রেণু হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ ২৪ মে
রেণু হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ ২৪ মে

প্রথম নিউজ, ঢাকা : রাজধানীর বাড্ডায় ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেণুকে গণপিটুনিতে হত্যার ঘটনায় করা মামলায় পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ২৪ মে দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৮ মার্চ) ঢাকার ৬ষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মুরশিদ আহম্মেদের আদালতে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন কোনও সাক্ষী সাক্ষ্য দিতে আদালতে হাজির না হওয়ায় রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২৪ মে সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী দিন ধার্য করেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী রবিউল আহমেদ হৃদয় বিষয়টি জানিয়েছেন। এ মামলায় ৩৬ সাক্ষীর মধ্যে ১২ জন সাক্ষ্য দিয়েছেন।

এর আগে ২০২০ সালের ১০ সেপ্টেম্বর আদালতে ১৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আব্দুল হক। ২০২১ সালের ১ এপ্রিল ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার ৬ষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ফাতেমা ইমরুজ কনিকা।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ জুলাই সকালে রাজধানীর উত্তর বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিজের সন্তানের ভর্তির ব্যাপারে খোঁজ নিতে গিয়েছিলেন তাসলিমা বেগম রেণু। এ সময় ছেলেধরা সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করে বিক্ষুব্ধ জনতা। ওইদিন সকাল পৌনে ৯টার দিকে উত্তর বাড্ডা কাঁচাবাজার সড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই রাতেই বাড্ডা থানায় অজ্ঞাত ৫শ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন নিহত রেণুর ভাগিনা সৈয়দ নাসির উদ্দিন টিটু।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: