রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠ যেন জনসমুদ্র

আজ শনিবার  সকাল সাড়ে ৯টায় কোরআন তিলাওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। এরপর রাজশাহী বিভাগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য দেন।

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠ যেন জনসমুদ্র

প্রথম নিউজ, রাজশাহী: রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ জনসমুদ্রে পরিণত হয়েছে। কানায় কানায় পরিপূর্ণ হয়েছে ঐতিহাসিক মাদরাসা মাঠ। স্লোগানে স্লোগানে মুখর সমাবেশস্থল।

আজ শনিবার  সকাল সাড়ে ৯টায় কোরআন তিলাওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। এরপর রাজশাহী বিভাগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য দেন। দুপুর ২টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে যোগ দেবেন।

এদিকে দুপুর না গড়াতেই জনসমুদ্রে পরিণত হয়েছে রাজশাহী মাদরাসা মাঠ, ঈদগাহ, পদ্মাপাড়সহ সড়কগুলো। শহরজুড়ে লাল-সবুজ পতাকা ও প্ল্যাকার্ড নিয়ে বিশাল বিশাল মিছিল নিয়ে মাঠে জড়ো হয়েছেন নেতাকর্মীরা। জাতীয় নির্বাচনের দাবি ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে নেতাকর্মীরা স্লোগান দিচ্ছেন।

এদিকে সমাবেশকে সামনে রেখে ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগের আটটি জেলায় পরিবহন ধর্মঘট চলছে। এসব জেলা থেকে আসা নেতাকর্মীরা পথে পথে বাধার সম্মুখীন হয়েছেন বলে অভিযোগ করছেন তারা। বাস বন্ধ থাকায় ভেঙে ভেঙে বিকল্প উপায়ে রাজশাহীতে এসেছেন তারা। এমনকি বিভাগীয় সমাবেশের আগের দিন থেকে রাজশাহীতে পরিবহন ধর্মঘটের পাশাপাশি সিএনজি-অটোরিকশা ধর্মঘটেরও ডাক দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট, কুমিল্লার পর আজ (০৩ ডিসেম্বর) রাজশাহীতে গণসমাবেশ করছে বিএনপি। রাজশাহীর মাদরাসা মাঠে সমাবেশের আয়োজন সম্পূর্ণ হয়েছে। এটি বিএনপির নবম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom