যেখানে সিটি কর্পোরেশনের সেবা পাচ্ছেন না, আমাদেরকে জানান: মেয়র আতিক

আজ রোববার (২৩ জুলাই) খিলগাঁওয়ে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ও গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের নামে নামকরণ করা সড়কের উদ্বোধনের পর আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

যেখানে সিটি কর্পোরেশনের সেবা পাচ্ছেন না, আমাদেরকে জানান: মেয়র আতিক

প্রথম নিউজ, ঢাকা: নগরবাসীর উদ্দেশ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, কোথাও পানি জমে আছে কিন্তু মশার ওষুধ ছিটানো হয়নি বা যেখানে সিটি কর্পোরেশনের সেবা পাচ্ছেন না, এমন অভিযোগের তথ্য থাকলে আমাদেরকে জানান।আজ রোববার (২৩ জুলাই) খিলগাঁওয়ে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ও গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের নামে নামকরণ করা সড়কের উদ্বোধনের পর আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

আতিকুল ইসলাম বলেন, নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলতে চাই, কোথাও পানি জমছে এমনটা আপনাদের নজরে এলে সেটা আমাদের জানান। পানি জমে আছে কিন্তু মশার ওষুধ ছিটানো হয়নি বা সিটি কর্পোরেশনের সেবা পাচ্ছেন না, এমন তথ্যও আমাদের জানান। আমরা তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

ডেঙ্গু নিয়ন্ত্রণে সবাইকে সচেতন হতে হবে উল্লেখ করে ডিএনসিসি মেয়র বলেন, সিটি কর্পোরেশন থেকে আমরা পদক্ষেপ গ্রহণ করছি। কিন্তু সমাজের সর্বস্তরের জনগণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সম্পৃক্ত হতে হবে। সবাইকে জানাতে হবে জমে থাকা স্বচ্ছ পানিতে এডিসের লার্ভা জন্মায়। নিজেদের বাসাবাড়িতে ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, চিপসের খোলা প্যাকেট, বিভিন্ন ধরনের খোলা পাত্র, ছাদ কিংবা অন্য কোথাও যেন পানি জমে না থাকে সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। জমে থাকা স্বচ্ছ পানি ফেলে দিন। এসময় ডেঙ্গু নিয়ন্ত্রণে স্কুল, কলেজ, ক্লাবসহ বিভিন্ন সোসাইটিকে কাজ করার অনুরোধ জানান মেয়র আতিকুল ইসলাম।

ফকির আলমগীরের ছোট ভাই শিল্পী ফকির সিরাজের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিল্পী ফকির আলমগীরের সহধর্মিণী সুরাইয়া আলমগীর, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, পল্লীমা সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি হাফিজুর রহমান ময়না, ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শাখাওয়াত হোসেন, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর মিতু আক্তার প্রমুখ।