যে কোনো প্রয়োজনে মানুষের পাশে থাকে বিএনপি: ডা. জাহিদ

বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

যে কোনো প্রয়োজনে মানুষের পাশে থাকে বিএনপি: ডা. জাহিদ

প্রথম নিউজ, অনলাইন: বিএনপি যে কোনো প্রয়োজনে মানুষের পাশে থাকার দল বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন। তিনি বলেন, বিএনপি বন্যাদুর্গত অঞ্চলে ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে। মঙ্গলবার থেকে নীলফামারী, রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম এবং গাইবান্ধায় ত্রাণ দেয়া শুরু হয়েছে। বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি দক্ষিণাঞ্চলের বন্যায় মানুষের পাশে দাঁড়িয়েছে জানিয়ে জাহিদ হোসেন বলেন, কৃষিকে সেখানে পুনর্বাসনের ক্ষেত্রে গুরুত্ব দেয়া হয়েছে। এর অংশ হিসেবে ধানের চারা সরবরাহ করা হয়েছে। এরপরে শিক্ষাকে গুরুত্ব দেয়া হয়েছে। ৫টি জেলায় শিক্ষা সামগ্রী বিতরণের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ১০ হাজার শিক্ষা সামগ্রী বুধবার পাঠানো হয়েছে। এখন মেডিকেল ক্যাম্প চলছে। আর বন্যার্তদের জন্য ২০ কোটি টাকার অধিক সহায়তা পাওয়া গেছে। সে সঙ্গে খাদ্যদ্রব্যও পাঠিয়েছেন অনেকে।

তিনি বলেন, বিএনপি সব সময় মানুষের পাশে থাকার দল। শুধু বন্যার্ত মানুষের পাশে নয়। যেকোন প্রয়োজনে, দেশের মানুষকে ফেলে পালিয়ে যাওয়ার ইতিহাস বিএনপির নেই। বিএনপি সেই দল, যে দল জনগণের পাশে থাকে। যে দলের নেত্রী কোন অবস্থাতেই দেশের জনগণকে রেখে বাইরে চলে যাননি। ইতিহাস তার সাক্ষী।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সহ দপ্তর সম্পাদক মুনির হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব তানভীর আহমেদ রবিন প্রমুখ উপস্থিত ছিলেন।