ভেনেজুয়েলায় ভূমিধসে ২২ জনের প্রাণহানি, নিখোঁজ ৫২

ভেনেজুয়েলায় ভূমিধসে ২২ জনের প্রাণহানি, নিখোঁজ ৫২
ভেনেজুয়েলায় ভয়াবহ ভূমিধসে কমপক্ষে ২২ জন নিহত হয়েছে-প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : ভেনেজুয়েলায় ভয়াবহ ভূমিধসে কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। রাজধানী কারাকাসের দক্ষিণাঞ্চলে অবস্থিত লাস তেজারিয়াস শহরে ভারি বৃষ্টিপাতের কারণে ভূমিধসের পর এখনও আরও ৫২ জন নিখোঁজ রয়েছে। খবর বিবিসির।

দেশটির ভাইস প্রেসিডেন্ট ডেলসি রোদ্রিগেজ স্থানীয় সময় রোববার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। তিনি জানিয়েছেন, নিখোঁজদের খোঁজে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।


এদিকে প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো এই পরিস্থিতিকে কঠিন এবং বেদনাদায়ক বলে উল্লেখ করেছেন। উপ-বেসামরিক সুরক্ষা মন্ত্রী কার্লোস পেরেজ অ্যাম্পুয়েদা জানিয়েছেন, জরুরি বিভাগের প্রায় এক হাজার সদস্য উদ্ধার ও তল্লাশি অভিযানে অংশ নিয়েছেন।

ভারি বৃষ্টিপাতের কারণে এল পাতো নদীর পানি বেড়ে যাওয়ার কারণেই ভূমিধসের ঘটনা ঘটে। এতে বেশ কিছু বাড়ি-ঘর এবং দোকানপাট পানিতে ভেসে গেছে।

কারম্যান মেলেনদেজ নামে ৫৫ বছর বয়সী স্থানীয় এক বাসিন্দা বার্তা সংস্থা এএফপিকে বলেন, আমাদের গ্রাম শেষ হয়ে গেছে, লাস তেজারিয়াস শেষ হয়ে গেছে।


রাজধানী কারাকাস থেকে লাস তেজারিয়াস শহরের দূরত্ব প্রায় ৬৭ কিলোমিটার (৪২ মাইল)। চলতি বছরের লা নিনা আবহাওয়ার কারণে ভেনেজুয়েলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। লা নিনা মূলত প্রাকৃতিকভাবেই ঘটে থাকে। এটি প্রশান্ত মহাসাগরে শীতলতা এবং সাধারণত এশিয়া, আফ্রিকা ও লাতিন আমেরিকায় আর্দ্র পরিস্থিতি নিয়ে আসে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom