ভিআইপিদের আইনে আনতে পুলিশের প্রতি কাদেরের নির্দেশ

ভিআইপিরা সড়কে রং সাইড ব্যবহার করলে আইনগত ব্যবস্থা নিতে পুলিশের প্রতি নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ভিআইপিদের আইনে আনতে পুলিশের প্রতি কাদেরের নির্দেশ

প্রথম নিউজ, ঢাকা : ভিআইপিরা সড়কে রং সাইড ব্যবহার করলে আইনগত ব্যবস্থা নিতে পুলিশের প্রতি নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার(৯ এপ্রিল) বিআরটিএ'র প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে ঈদ উপলক্ষ্যে সড়কপথে যাত্রীসাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় তিনি এ নির্দেশ দেন।


ওবায়দুল কাদের বলেন, আইন আমরা অনেকেই মানি না। ঈদের সময় আমাদের অনেক ভিআইপি তারা রাস্তার রং সাইডে চলাচল করে। একটু জটলা দেখলেই রং সাইডে চলে যায়। এখন অসাধারণ মানুষটা যদি আইন না মানেন, সাধারণ মানুষের দোষ কি? প্রথমে অসাধারণদের আইন মানতে হবে।

তিনি আরও বলেন, পুলিশও তাদের (ভিআইপি) ব্যাপারে এত উদাস কেন? আইন প্রয়োগকারী সংস্থা কেন ভয় পায়? আপনাদের সহায়তায় তো ঢাকা সিটিতে আমরা মোটরসাইকেলের শৃঙ্খলা এনেছি। আবার দেখা যায়- ১৫ থেকে ২০টা মোটরসাইকেলে নো হেলমেট, এরা হলো রাজনৈতিক তরুণ তুর্কি। এদেরকে আবার পুলিশ কিছু বলে না, ভয় পায়। কেন ভয় পান? কেন ডিসিপ্লিন ভঙ্গের জন্য এদেরকে ধরেন না? এক্সাম্পল সেট করুন। আমি দেখেছি পার হয়ে যাচ্ছে এদের কিছু বলছে না। এখন রাজনীতি করে বলে অথবা রুলিং পার্টি সংশ্লিষ্টতা আছে বলে ক্ষমতার দাপট দেখাবে, তিন জন ইউথ আউট হেলমেট। এটা তো উচিত না।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান খান, সড়ক ও সেতু সচিব এ বি এম আমান উল্লাহ নুরী, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্লাহ, যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।