প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন জাতিসংঘ মহাসচিব

বৃহস্পতিবার শেখ হাসিনাকে লেখা চিঠিতে জাতিসংঘ মহাসচিব বলেন, “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় আমি আপনাকে অভিনন্দন জানাই।

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন জাতিসংঘ মহাসচিব

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক: টানা চতুর্থবার নির্বাচিত হয়ে সরকার গঠন করায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। বাংলাদেশের মানুষের কল্যাণে শেখ হাসিনার সরকারের সঙ্গে কাজ করে যাওয়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন তিনি। বৃহস্পতিবার শেখ হাসিনাকে লেখা চিঠিতে জাতিসংঘ মহাসচিব বলেন, “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় আমি আপনাকে অভিনন্দন জানাই। জাতিসংঘ মহাসচিবের চিঠিতে বলা হয়, বাংলাদেশের সঙ্গে জাতিসংঘের যে অংশীদারত্ব, শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশের যে অবদান, রোহিঙ্গা শরণার্থীদের প্রতি যে উদারতা বাংলাদেশ দেখিয়েছে এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে যে সাফল্য বাংলাদেশ পেয়েছে, জাতিসংঘ তা গভীরভাবে মূল্যায়ন করে।

গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ ও ট্রাস্টে অংশগ্রহণের জন্যও শেখ হাসিনাকে ধন্যবাদ জানান জাতিসংঘ মহাসচিব। তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই এবং আন্তর্জাতিক আর্থিক কাঠামোর সংস্কারের মত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার যে উচ্চাকাঙ্ক্ষা নিয়ে আমরা কাজ করছি, তাতে আপনার সমর্থনের ওপর আমি নির্ভর করি। শেখ হাসিনার উদ্দেশে গুতেরেস বলেন, বাংলাদেশের জনগণের কল্যাণে আপনার সরকারের সঙ্গে কাজ করতে জাতিসংঘ প্রতিশ্রুতিবদ্ধ।