‘নাসরুল্লাহ-সিনওয়ারের সংগ্রাম এই অঞ্চলের ভাগ্য পরিবর্তন করেছে’

বুধবার ফার্স প্রদেশের ১৫ হাজার শহিদের কংগ্রেসের সংগঠকদের সঙ্গে এক বৈঠকে যোগ দিয়ে এ মন্তব্য করেন আয়াতুল্লাহ খামেনি। 

‘নাসরুল্লাহ-সিনওয়ারের সংগ্রাম এই অঞ্চলের ভাগ্য পরিবর্তন করেছে’

প্রথম নিউজ, অনলাইন: ইসরাইল তথা পশ্চিমাদের আগ্রাসনের বিরুদ্ধে সাইয়েদ হাসান নাসরুল্লাহ ও ইয়াহিয়া সিনওয়ারের সংগ্রামের প্রশংসা করেছেন ইসলামী বিপ্লবের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ সাইয়্যেদ আলী খামেনি। তার মতে, তাদের এই সংগ্রামই এই অঞ্চলের ভাগ্য পরিবর্তন করেছে। বুধবার ফার্স প্রদেশের ১৫ হাজার শহিদের কংগ্রেসের সংগঠকদের সঙ্গে এক বৈঠকে যোগ দিয়ে এ মন্তব্য করেন আয়াতুল্লাহ খামেনি। 

তিনি বলেন, ‘শহিদ সিনওয়ারের মতো ব্যক্তিত্ব যদি শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করার জন্য আবির্ভূত না হতেন, শহিদ সাইয়্যেদ হাসান নাসরাল্লাহর মতো মহান নেতারা যদি জিহাদকে প্রজ্ঞা, সাহস এবং ত্যাগের সাথে একত্রিত না করতেন; তাহলে এই অঞ্চলের ভাগ্য অন্যরকম হতো।’

আয়াতুল্লাহ খামেনি বলেন, পশ্চিমা-প্রদত্ত অস্ত্র দিয়ে ৫০ হাজার নিরপরাধ মানুষকে হত্যা করা সত্ত্বেও প্রতিরোধকে ধ্বংস করতে ব্যর্থ হয়েছে ইসরাইলি সরকার। যা ইহুদিবাদী শাসকগোষ্ঠীর জন্য একটি বড় পরাজয়।

তার মতে, প্রতিরোধ ফ্রন্ট এবং অপশক্তির মধ্যে সংঘর্ষে ‘বিজয় প্রতিরোধেরই’। এছাড়াও তিনি বলেন, নৃশংসতার মুখে পশ্চিমাদের নীরবতা তাদের ভণ্ডামি প্রকাশ করে এবং মানবাধিকার সমুন্নত রাখার দাবিকে ক্ষুণ্ণ করে।

উল্লেখ্য, ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে যুদ্ধে গত ২৭ সেপ্টেম্বর দক্ষিণ বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় নিহত হন হিজবুল্লাহর প্রধান নেতা নাসরুল্লাহ। হামাস নেতা সিনওয়ার নিহত হন ১৬ অক্টোবর গাজায়।