নাইজেরিয়ায় জ্বালানির ট্যাংকার বিস্ফোরণে ৪৮ জন নিহত

নাইজেরিয়ায় জ্বালানির ট্যাংকার বিস্ফোরণে ৪৮ জন নিহত

প্রথম  নিউজ, অনলাইন: নাইজেরিয়ায় জ্বালানিবাহী একটি ট্যাংকার ট্রাক বিস্ফোরিত হয়ে ৪৮ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। রোববার নাইজেরিয়ার উত্তর-মধ্যাঞ্চলের নাইজার রাজ্যে এ দুর্ঘটনা ঘটে।  এ খবর দিয়েছে রয়টার্স। নাইজার রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, গবাদি পশুসহ সাধারণ মানুষ পরিবহন করা একটি ট্রাকের সঙ্গে ওই জ্বালানিভর্তি ট্যাংকার ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়,  ট্যাংকারটিতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পর আশপাশে থাকা গাড়িতেও আগুন ধরে যায়।

সংস্থাটির মহাপরিচালক আবদুল্লাহি বাবা-আরব প্রাথমিকভাবে ৩০টি লাশ উদ্ধারের তথ্য জানান। কিন্তু পরে আরেকটি বিবৃতিতে তিনি জানান, বিস্ফোরণে পুড়ে মারা যাওয়া নিহতদের আরও ১৮টি মৃতদেহ রয়েছে। তিনি বলেন, নিহতদের গণদাফন করা হয়েছে। আরো কতজন আহত হয়েছেন তা প্রাথমিকভাবে জানা যায়নি। নাইজার রাজ্যের গভর্নর মোহাম্মদ বাগো এক বিবৃতিতে ক্ষতিগ্রস্ত এলাকার বাসিন্দাদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

 উল্লেখ্য,নাইজেরিয়ায় ট্যাংকার দুর্ঘটনা প্রায়ই ঘটে।  ফেডারেল রোড সেফটি করপোরেশনের তথ্য অনুসারে, কেবল ২০২০ সালেই দেড় হাজারটি পেট্রোল ট্যাংকার দুর্ঘটনার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫৩৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১ হাজার ১০০ জনের বেশি।