দৌলতপুরে বজ্রপাতে গৃহবধূসহ ৪ জনের মৃত্যু

বুধবার বিকেল ৪টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের হোসেনাবাদ গড়েরপাড়া ও ফারকপুর গ্রামে বজ্রপাতে মৃত্যুর ঘটনা ঘটে।

দৌলতপুরে বজ্রপাতে গৃহবধূসহ ৪ জনের মৃত্যু

প্রথম নিউজ, কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুরে পৃথক  বজ্রপাতে গৃহবধূসহ ৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৫ জন। বুধবার বিকেল ৪টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের হোসেনাবাদ গড়েরপাড়া ও ফারকপুর গ্রামে বজ্রপাতে মৃত্যুর ঘটনা ঘটে। দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান নিহতদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন- গড়েরপাড়া এলাকার হাউস জদ্দারের ছেলে আওলাদ হোসেন (৬০), ময়েন আলীর ছেলে নিজাম হোসেন (৪২), মুজাম হোসেনের ছেলে তরিকুল ইসলাম (২০) ও ফারাকপুর গ্রামের জামান হোসেনের স্ত্রী জহুরা খাতুন (৪০)।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, বিকেলে গড়ের পাড়া এলাকায় ধানের জমিতে কাজ করছিল ৭ থেকে ৮ জন কৃষক। এসময় আকাশে মেঘ দেখে তারা মাঠের মধ্যে থাকা একটি মাচায় আশ্রয় নেয়। পরে মুষলধারে বৃষ্টিপাতের সাথে বজ্রপাত ঘটলে তারা সকলেই আহত হোন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে ৩ জন কৃষককে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। এদিকে একই সময় ফারাকপুর গ্রামে বাড়ির পাশে কাজ করা অবস্থায় বজ্রপাতে জহুরা খাতুন নামে এক গৃহবধূকে আহত অবস্থায় হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকেও মৃত ঘোষণা করেন।

বজ্রপাতে মৃত্যুর বিষয়ে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিন বলেন, বজ্রপাতে ৩ জন পুরুষ ও ১ জন নারীকে  মৃত অবস্থা হাসপাতালে আনা হয়েছিল।  এ ঘটনায় আরো ৫ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।