‘ডা. জাফরুল্লাহ’র প্রস্তাবের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই’

গত রোববার ‘জাতির সংকট নিরসনে জাতীয় সরকার’ শীর্ষক এক দীর্ঘ লেখায় জাফরুল্লাহ চৌধুরী ‘জাতীয় সরকারের’ প্রস্তাব উপস্থাপন করেন।

‘ডা. জাফরুল্লাহ’র প্রস্তাবের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই’
‘ডা. জাফরুল্লাহ’র প্রস্তাবের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই’

প্রথম নিউজ, ঢাকা: দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও বিশিষ্টজনদের নাম উল্লেখ করে জাতীয় সরকারের একটি ফর্মুলা উপস্থাপন করেছেন গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। সেখানে ‘পররাষ্ট্র ও বৈদেশিক সম্পর্ক বিষয়ক প্রতিমন্ত্রী’ হিসেবে বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের নাম উল্লেখ করা রয়েছে। কিন্তু ডা. জাফরুল্লাহ চৌধুরীর নামের প্রস্তাবের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন শামা ওবায়েদ। 

তিনি বলেন, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র কর্মী। দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। বিএনপি’র পক্ষ থেকে ইতিমধ্যে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কথা বলা হয়েছে। ফলে, দলের অবস্থানই আমার অবস্থান। এর ব্যতিক্রম নয়। বিএনপি’র পক্ষ থেকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ছাড়া এই আওয়ামী লীগের অধীনে, শেখ হাসিনার অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না। বিএনপি নির্বাচনের আগে জাতীয় সরকার কনসেপ্টে বিশ্বাস করে না। ডা. জাফরুল্লাহ চৌধুরী যা প্রস্তাব করেছেন, সেটা তার কল্পনাপ্রসূত এর সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই।

গত রোববার ‘জাতির সংকট নিরসনে জাতীয় সরকার’ শীর্ষক এক দীর্ঘ লেখায় জাফরুল্লাহ চৌধুরী ‘জাতীয় সরকারের’ প্রস্তাব উপস্থাপন করেন। সেখানে তিনি সমাজের বিশিষ্টজনদের নাম উল্লেখ করেন। 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom