গণতন্ত্র হত্যা, ভোটাধিকার কেড়ে নেওয়া, দুর্নীতি করা আ.লীগের অপরাধ: মির্জা ফখরুল

আজ বৃস্পতিবার দুপুরে শেরে বাংলা নগর জিয়া উদ্যানে জিয়াউর রহমানের মাজারে ছাত্রদলের শ্রদ্ধা মাজারে এ শ্রদ্ধা জানান।

গণতন্ত্র হত্যা, ভোটাধিকার কেড়ে  নেওয়া, দুর্নীতি করা আ.লীগের অপরাধ: মির্জা ফখরুল
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুস্পমাল্য অর্পন

প্রথম নিউজ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তত্যর জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছেন, মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছেন, দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। ১৯৭১ সালে স্বাধীনতার অর্জন ধুলিসাৎ করে দিয়ে আজকে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। 

আজ বৃস্পতিবার দুপুরে শেরে বাংলা নগর জিয়া উদ্যানে  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস নবনির্বাচিত জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুলেল শ্রদ্ধা জানিয়ে তিনি এসব কথা বলেন। 

বিএনপির বক্তব্য জার্মান রাষ্ট্রদূত ‘মিস কোট’ করেছেন বলে দাবি করে  মির্জা ফখরুল বলেন, জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার যে কথা গুলো বলছেন, এ কথা গুলো সঠিক বলেনি। কারণ আমাদের যিনি বক্তব্য রেখেছেন তিনি তাকে কোট করে কোনো কথা বলেনি। তিনি যে জেনারেল কথা বলেছেন, তিনি সেটা মিস কোট করেছেন। 

‘কয়েকটি রাজনৈতিক দল আওয়ামী লীগ সরকারকে উৎখাতে ষড়যন্ত্র করছে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বক্তব্যের জবাবে বিএনপি ফখরুল বলেন,  প্রধানমন্ত্রীর এ বক্তব্য থেকে প্রমাণিত হয় যে, অবৈধ প্রধানমন্ত্রী এবং অবৈধ যে সরকার আছে, তারা সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে দেশ পরিচালনা করতে। দেশকে সুষ্ঠু জায়গায় নিয়ে আসতে। দেশে সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে। 

তিনি বলেন, দেশের মানুষ দাবি তুলেছে এ মুহূর্তে এ সরকারের পদত্যাগ করা উচিত। নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধানে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় জনগণের একটি নিরপেক্ষ প্রতিষ্ঠা করা। 

‘আওয়ামী লীগের অপরাধটা কী যে সরকার হটাতে চায়’  প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, তিনি বলেছেন তাদের অপরাধ কী। আমি বলছি, উনারদের অপরাধ হচ্ছে ভয়ংকর অপরাধ। এ দেশে তারা গণতন্ত্রকে হত্যা করেছেন, মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছেন, দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। ১৯৭১ সালে স্বাধীনতার অর্জন ধুলিসাৎ করে দিয়ে আজকে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। 

নিউমাকের্ট সংঘর্ষের প্রসঙ্গে তিনি বলেন, এ সংঘর্ষের মধ্য দিয়ে আবার প্রমাণিত হয়েছে দেশে আসলে কোনো সরকার নাই। এই সরকার সর্ম্পূণ একটা ব্যর্থ সরকারে পরিণত হয়েছে এবং তারা এ রাষ্ট্রকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। 

মির্জা ফখরুল বলেন, পুলিশের চোখের সামনে ঘণ্টার পর ঘণ্টা সংঘর্ষ হয়েছে। সেটাকে বন্ধ করার কোনো পদক্ষেপ তারা গ্রহণ করে নাই। নিরপেক্ষতার নামে এই সংঘর্ষকে ছড়িয়ে দেওয়ার জন্য তারা আরো বেশি সহযোগিতা করেছে। এ হত্যার জন্য তারাই দায়ী।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল এর নবগঠিত আংশিক কমিটির সদস্যদের শপথ প্রসঙ্গে মির্জা ফখরুল, দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করে ছাত্রদলের নবগঠিত কমিটি শপথ গ্রহণ করেছে। তারা জাতীয়তাবাদী দলকে অত্যন্ত সবল ও গতিশীল এবং খালেদা জিয়ার মুক্তির আন্দোলন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য তারা সর্বাত্তক শক্তি নিয়োগ করবে। একই সঙ্গে অতি অল্প সময়ের মধ্যেই তারা পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করে সারাদেশে একটি শক্তিশালী সংগঠনে পরিনত করবে।

এ সময়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশিদ হাবিব, আকরামুল হাসান মিন্টু,  ছাত্রদলের সিনিয়ির সহ-সভাপতি- রাশেদ ইকবাল খান,  সিনিয়র যুগ্ম সম্পাদক- রাকিবুল ইসলাম রাকিব, সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়াসহ ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom