জামুকার দুর্নীতিবাজ ও অসাধু কর্মকর্তা-কর্মচারীদের অপসারণের দাবি

আজ রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

জামুকার দুর্নীতিবাজ ও অসাধু কর্মকর্তা-কর্মচারীদের অপসারণের দাবি

প্রথম নিউজ, ঢাকা: জামুকার কতিপয় দুর্নীতিবাজ ও অসাধু কর্মকর্তা-কর্মচারীদের অপসারণ করাসহ ৫ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। আজ রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মঞ্চের অন্যান্য দাবিগুলো হচ্ছে— দ্রুত যাচাই-বাছাই করে অমুক্তিযোদ্ধাদের গেজেট বাতিল করে একটি স্বচ্ছ চূড়ান্ত তালিকা প্রণয়ন করা, ১ম ও ২য় শ্রেণির চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল করা, রাজাকারদের তালিকা দ্রুত প্রকাশ করে এদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত ও নাগরিকত্ব বাতিল করা এবং বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের ওপর হামলা, মামলা, হত্যা ও নির্যাতন বন্ধ করার জন্য অবিলম্বে বীর মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রণয়ন করা।

মানববন্ধনে বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সেবা দানকারী প্রতিষ্ঠান জামুকা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে তারা প্রত্যাশিত সেবা পাচ্ছেন না বলে অভিযোগ রয়েছে। জনগণের ট্যাক্সের টাকায় বেতন নেওয়া এসব প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বে গাফিলতি ও অবহেলা মেনে নেবে না মুক্তিযুদ্ধ মঞ্চ। এদের চিহ্নিত করে অবশ্যই জবাবদিহিতার আওতায় আনতে হবে। জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অবশ্যই যথাযথ সম্মানের সাথে সেবা প্রদান করতে হবে।

মানববন্ধনে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুনসহ মঞ্চের সদস্যরা উপস্থিত ছিলেন। 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom