Ad0111

জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন  খালেদা জিয়া: গণ-অনশনে ফখরুল

খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে গণ-অনশনে জনতার ঢল

জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন  খালেদা জিয়া: গণ-অনশনে ফখরুল
জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন খালেদা জিয়া: গণ-অনশনে ফখরুল

প্রথম নিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার সকালে আদালতের রায়ে কারান্তরীণ খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবিতে গণঅনশন কর্মসূচি উদ্বোধনী বক্তব্য এ কথা জানান তিনি। সকাল ৯টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এবং সামনে বিএনপির উদ্যোগে এ কর্মসূচি শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল ৯টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ৭ ঘণ্টাব্যাপী এই গণঅন কর্মসূচি শুরু হয়। পরে মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গণতন্ত্র রক্ষার জন্য কারাগারে বন্দি আছেন। তিনি অত্যন্ত অসুস্থ এবং তার অবস্থা গুরুতর। আর বেগম জিয়ায়া জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার পরিবার বিদেশে তার চিকিৎসার জন্য আবেদন করেছিলেন। কিন্তু এই ফ্যাসিস্ট সরকারের প্রধান এখনো অনুমতি দিচ্ছেন না। এসময় নেতাকর্মীদেরকে শান্তিপূর্ণভাবে গণঅনশন কর্মসূচি পালন করার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, কোন স্লোগান নয়। বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করবেন। কর্মসূচিতে বিএনপি মহাসচিব সহ দলটির সিনিয়র নেতারা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফুটপাতে চেয়ার নিয়ে বসেছেন। আর নেতাকর্মীরা কার্পেট ও বিভিন্ন বসার জিনিস বিছয়ে সড়কের ওপর বসেছেন।

গণঅনশন ঘিরে কঠোর নিরাপত্তা: গণঅনশন কর্মসূচি ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আশেপাশের এলাকায়।

আদালতের রায়ে কারান্তরীণ খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবিতে শনিবার ঢাকাসহ সারাদেশে জেলা-মহানগরে গণঅনশন কর্মসূচি পালন করছে বিএনপি। গণ অনুষ্ঠানে জনতার ঢল নেমেছে।
সরেজমিনে দেখা গেছে, কর্মসূচি ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। কার্যালয়ের আশপাশে সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসমাগম ঘটিয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে জন্য সার্বিক প্রস্তুতিও রয়েছে। 

এছাড়া নয়াপল্টনে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েন দেখা গেছে।

গণঅনশনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া দলটির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন এ্যানী, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু,নির্বাহী কমিটির সদস্য আলাউদ্দিন ভূঁইয়া শিশির, ওমর ফারুক শাফিন, একরামুল হক বিপ্লব, জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মো আব্দুল করিম বাদরু, সহ-সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেনসহ দলটির অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত আছেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news