চিকিৎসক বুলবুল হত্যা মামলার অভিযোগ গঠন শুনানি ২১ জুন

চিকিৎসক বুলবুল হত্যা মামলার অভিযোগ গঠন শুনানি ২১ জুন

প্রথম নিউজ, ঢাকা : রাজধানীর মিরপুরে দন্ত চিকিৎসক ও ঠিকাদার আহমেদ মাহি বুলবুলকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পিছিয়ে আগামী ২১ জুন দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ মে) ঢাকার ১৩ তম অতিরিক্ত মহানগর দায়রা জজ কুদরত-এ-ইলাহির আদালতে মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে এদিন আসামি পক্ষে কোনও আইনজীবী না থাকায় আদালত আসামি পক্ষে আইনজীবী নিয়োগের জন্য আদেশ দেন। পরবর্তী শুনানির জন্য নতুন এদিন ধার্য করেন।


সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী বিষয়টি নিশ্চিত করেছেন।
 
এ মামলার আসামিরা হলেন- মো. রায়হান ওরফে সোহেল আপন, রাসেল হোসেন হাওলাদার, আরিয়ান খান হৃদয়, সোলায়মান ও রিপন।

২০২২ সালের ২৭ মার্চ ভোর সাড়ে ৫টার দিকে দুর্বৃত্তের ছুরিকাঘাতে দন্ত চিকিৎসক আহমেদ মাহি বুলবুল নিহত হন। এ ঘটনায় নিহত চিকিৎসকের স্ত্রী শাম্মী আক্তার শান্তি বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা মিরপুর জোনাল টিমের পরিদর্শক (নিরস্ত্র) মুহাম্মদ দেলোয়ার হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে বলা হয়, আহমেদ মাহী বুলবুল একজন দন্ত চিকিৎসক ও প্রথম শ্রেণির ঠিকাদার ছিলেন। তিনি ঠিকাদারি কাজের জন্য নোয়াখালী যাওয়ার উদ্দেশে ২০২২ সালের ২৭ মার্চ ভোর ৫টা ১৫ মিনিটের দিকে বাসা থেকে বের হয়ে রিকশায় শেওড়াপাড়া বাসস্ট্যান্ডে রওনা হন। পশ্চিম কাজীপাড়ার নাভানা ফার্নিচার শোরুমের সামনে প্রধান সড়কের ওপর পৌঁছালে আসামি রিপন ও রাসেল রিকশাটির গতিরোধ করে তার কাছে যা যা আছে তা দিয়ে দিতে বলে চিকিৎসক বুলবুলকে। না দিলে সঙ্গে থাকা ছুরি দিয়ে আঘাত করার ভয় দেখায়। বুলবুল মোবাইল ফোন দিতে না চাওয়ায় রিপন তার ঊরুতে আঘাত করে জখম করে মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়। এ সময় বুলবুল গুরুতর জখম অবস্থায় রাস্তায় পড়ে যান। ছিনতাইকারীরা চিকিৎসক বুলবুলের কাছ থেকে ছিনিয়ে নেওয়া মোবাইল ফোন ১৫০০ টাকায় বিক্রি করে। পরে তা পাঁচ ছিনতাইকারী ভাগ করে নেয়।