কারফিউ শিথিলে রাজধানীতে বেড়েছে যানজট

কারফিউ শিথিলে রাজধানীতে বেড়েছে যানজট

প্রথম নিউজ, অনলাইন: সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিসংতা ও সংঘাতের পর চলমান কারফিউ শিথিল করেছে সরকার। কারফিউ শিথিলে রাজধানীর সড়কে যানবাহন বেড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার দুপুরে রাজধানীর বিভিন্ন এলাকায় এমন চিত্র দেখা গেছে।  সকাল ১০টা থেকেই রাজধানীর সাইনবোর্ড, গুলিস্তান, সচিবালয় শাহবাগ, বাংলামোটর, ফার্মগেট, মিরপুর ও মোহাম্মদপুরসহ বিভিন্ন রাস্তায় প্রচণ্ড যানজট সৃষ্টি হয়েছে। যানজটে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। 

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কারফিউ বহাল রয়েছে আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার। তবে কারফিউ ১০টা থেকে ৫টা পর্যন্ত শিথিল থাকবে। সকাল থেকে কারফিউ শিথিল থাকায় অফিস-আদালত, ব্যাংক খুলেছে, সড়ক-মহাসড়কে যানবাহন চলাচল করতে দেখা গেছে। অফিস চলবে সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। এদিকে সড়কে এখনো পুলিশ ও বিজিবির পাশাপাশি সেনাবাহিনীর টহল ও চেকপোস্ট রয়েছে।

উল্লেখ্য, গত সপ্তাহে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকে ঘিরে সারাদেশে বিক্ষোভ ও সংঘর্ষে ১৯৭ জন নিহত হয়েছেন। এসময় দেশের বিভিন্ন স্থানে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এরপর গত শুক্রবার রাত ১২ টা থেকে সারাদেশে কারফিউ জারি করা হয়। একইদিনে বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য সেনাবাহিনী নামানো হয়।