কমলনগরে মাদ্রাসা ছাত্রী ঢাকায় অপহরণ

ঘটনাটি ঘটেছে ঢাকার কদমতলী থানার রইচনগর এলাকায়।

কমলনগরে মাদ্রাসা ছাত্রী ঢাকায় অপহরণ

প্রথম নিউজ, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের কমলনগরে মাদ্রাসার মাদ্রাসার ছাত্রীকে ঢাকা থেকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ঢাকার কদমতলী থানার রইচনগর এলাকায়। অপহরণের শিকার জান্নাতুল মাওয়া ওহি (১৫) লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরপাগলা গ্রামের আকরাম হোসেন শাহেদ হাওলাদারের মেয়ে। সে স্থানীয় ফজুমিয়ারহাট মাতাব্বরনগর দারুচ্ছুনাত আলিম মাদরাসার নবম শ্রেণির ছাত্রী। এ ব্যাপারে ওহির মা বাদি হয়ে হয়ে রাজধানীর কদমতলী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলা নম্বর ৩০, তারিখ ১৯-১০-২৪ ইং। 

মামলার এজাহার সুত্রে জানা যায়, স্থানীয় ফজুমিয়ারহাট মাতাব্বরনগর দারুচ্ছুনাত আলিম মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী জান্নাতুল মাওয়া ওহিকে মাদ্রাসায় আসা যাওয়ার পথে প্রেমের প্রস্তাবসহ নানা আপত্তিকর প্রস্তাব দিয়ে আসছিল স্থানীয় আজাদ উদ্দিনের ছেলে মুজাহিদুল ইসলাম। এতে রাজি না হওয়ায় অহিকে বিভিন্নভাবে রাজি করাতে চেষ্টা চালায় মুজাহিদের সহপাঠি রুবেলসহ ৪-৫ জন। ঘটনাটি ওহি তার মা বাবাকে জানালে তারা মেয়েকে তাদের ভাগ্নি জামাই রিয়াজ উদ্দিনের ঢাকার কদমতলীর বাসায় নিয়ে রাখেন।

কিন্তু গত ১৫ অক্টোবর বিকালে মেয়েটি প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করার জন্য কদমতলী থানার রইচনগর উচ্চ বিদ্যালয়ের সামনে গেলে মুজাহিদুল ইসলাম ও রুবেলসহ ৪-৫ জন মিলে একটি সিএনজিতে করে অহিকে তুলে নিয়ে যায়। পরে ওহির মা বাদি হয়ে কদমতলী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এদিকে ভুক্তভোগীর বাবা আকরাম হোসেন সাহেদ বাদী হয়ে সোমবার (২১ অক্টোবর) র‌্যাব সদরদপ্তরে আরেকটি অভিযোগ দায়ের করেন। 

ভুক্তভোগীর বাবা আকরাম হোসেন বলেন, আমার মেয়েকে দীর্ঘদিন ধরে আসামিরা প্রেমের প্রস্তাবসহ কুপ্রস্তাব দিয়ে আসছে। আমি বিষয়টি স্থানীয়দের জানিয়েছিলাম। আমি একজন ব্যবসায়ী। গত ১৫ অক্টোবর আমার মেয়েকে ঢাকার কদমতলী থানা থেকে তারা অপহরণ করে নিয়ে যায়। মেয়েকে উদ্ধারে কদমতলী থানায় মামলা করি এবং র‌্যাব সদরদপ্তরেও অভিযোগ দিয়েছি। আমি আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। কমলনগর থানার ওসি তৌহিদুল ইসলাম বলেন,আমরা আইনশৃঙ্খলা বাহিনী থেকে ম্যাসেজ পেয়েছি। ওহিকে উদ্ধারে পুলিশ কাজ করছে।

অপহরণের অভিযোগে মামলার বিষয়টি নিশ্চিত করে কদমতলী থানার ওসি মাহমুদুর রহমান বলেন, ওহিকে উদ্ধারে পুলিশ কাজ করছে। আশা করি অল্প সময়ের মধ্যেই আমরা অপহরণকারীদের আইনের আওতায় আনতে পারবো।