ওবায়দুল কাদেরের বক্তব্য ভিত্তিহীন: জামায়াত

শনিবার এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদেরের বক্তব্য ভিত্তিহীন: জামায়াত

প্রথম নিউজ, অনলাইন: আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদেরের বক্তব্য ভিত্তিহীন, মিথ্যা ও কাল্পনিক বলে মন্তব্য করেছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম। শনিবার এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। এটিএম মা’ছুম বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত ২৬ জুলাই আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জামায়াতের বিরুদ্ধে যেসব ভিত্তিহীন, মিথ্যা ও কাল্পনিক বক্তব্য প্রদান করেছেন আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমি ওবায়দুল কাদেরের ভিত্তিহীন ও মিথ্যা বক্তব্যের জবাবে জানাতে চাই যে, বর্তমানে কোটা সংস্কারের দাবিতে যে আন্দোলন চলছে তা একান্তই ছাত্রসমাজের আন্দোলন। ছাত্রসমাজের এ আন্দোলনের প্রতি গোটা জাতির সমর্থন রয়েছে। তিনি বলেন, ছাত্রসমাজের শান্তিপূর্ণ আন্দোলন দমনের জন্য সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের সন্ত্রাসীদের হাতে আগ্নেয়াস্ত্র দিয়ে রাস্তায় নামিয়ে নিরস্ত্র ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনের উপর গুলি, লাঠিচার্জ, টিয়ার গ্যাস নিক্ষেপ করে কোমলমতি শিক্ষার্থীদের হত্যা, আহত ও গ্রেপ্তার করে সহিংসতা সৃষ্টি করেছে।

সরকার সারাদেশে কারফিউ জারি করে আন্দোলনকারীদের দেখামাত্র গুলি করার নির্দেশ দিয়েছিল। গত ১৪ জুলাই থেকে দেশে যেসব ঘটনা ঘটেছে তার সম্পূর্ণ দায়-দায়িত্ব আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের ও তাদের দলীয় সন্ত্রাসী ক্যাডার বাহিনীর । জামায়াত ও ছাত্রশিবিরের বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা বানোয়াট বক্তব্য দেয়া থেকে বিরত থাকার জন্য ওবায়দুল কাদেরের প্রতি আহ্বান জানান ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল।