Ad0111

পরিবহন বন্ধের ধর্মঘটে সংহতি প্রকাশ গণ অধিকার পরিষদের

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন

পরিবহন বন্ধের ধর্মঘটে সংহতি প্রকাশ গণ অধিকার পরিষদের
জাতীয় স্মৃতিসৌধে গণ অধিকার পরিষদের শ্রদ্ধা নিবেদন

প্রথম নিউজ, ঢাকা: সম্প্রতি প্রতিষ্ঠা হওয়া ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’ দলটি সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক রাজনৈতিক কর্মসূচি শুরুর ঘোষণা দিল। দলটির সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর এ ঘোষণা দেন। 

আজ শুক্রবার সকাল ১১টার দিকে সৌধ প্রাঙ্গণে ফুল দিয়ে এই রাজনৈতিক দলের আনুষ্ঠানিক কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। এ সময় দলের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্যসচিব নুরুল হক নূরের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নে নূর জানান, দলের আনুষ্ঠানিক কর্মসূচির প্রথমেই আমরা জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘটের প্রতি সংহতি জানাই। কারণ জ্বালানির দাম বৃদ্ধির ফলে জনগণের ওপর আরো চাপ সৃষ্টি হবে। পরিবহন থেকে শুরু করে প্রতিটি উৎপাদন খাতসহ দ্রব্যমূল্যের দাম বেড়ে যাবে। তার পুরো খেসারত দিতে হবে সাধারণ জনগণকে। দেশে কোনো কিছুর দাম একবার বাড়লে আর কমে না। সরকারে দক্ষ ও নিরপেক্ষ জনবল নেই বলেই এমন পরিস্থিতি সৃষ্টি হচ্ছে।

ডাকসুর সাবেক ভিপি আরো বলেন, নির্বাচন কমিশন ও বিচার বিভাগ কোনোটাই আজকে পুরোপুরি কার্যকর নয়। ছয় মাস ধরে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েই চলছে। দেশের ৫০ বছরের ইতিহাসে এভাবে আর দাম বাড়েনি। জনগণের প্রতি সরকারের দায়বদ্ধতা নেই। বর্তমানে দেশের অন্যান্য রাজনৈতিক দলও জনগণের অধিকার আদায়ে ও রক্ষায় ব্যর্থ। তাই নতুন রাজনৈতিক দল বাংলাদেশ গণ অধিকার পরিষদকে গণমানুষের দলে রূপান্তর করতে চাই। আগামী নির্বাচনে দেশের প্রতিটি আসনে প্রার্থী দেওয়া হবে। জনগণ ভোটাধিকার হারিয়েছে। তরুণসমাজই জাতিকে মুক্ত করতে পারবে।

এ সময় দলের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, যুবসমাজের মধ্যে আশার আলোর সঞ্চার হয়েছে। মুক্ত, স্বাধীন ও সমৃদ্ধ একটা দেশে পরিণত করার অঙ্গীকার আমরা নিয়েছি। আমরা পারব।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন─  দলের যুগ্ম আহ্বায়ক শাকিল-উজ-জামান, আবু হানিফ, রাশেদ খান, ফারুক হাসান, মাহাফুজুর রহমান ও যুগ্ম সদস্যসচিব সাইফুল্লাহ হায়দারসহ অন্য নেতাকর্মীরা।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news