এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ছাত্রদলের শুভেচ্ছা

রোববার এক বার্তায় শুভেচ্ছা জানায় সংগঠনটি।

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ছাত্রদলের শুভেচ্ছা

প্রথম নিউজ, ডেস্ক: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদল। রোববার এক বার্তায় শুভেচ্ছা জানায় সংগঠনটি। বার্তায় বলা হয়, আজ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এখানে গড় পাসের হার ৮৩ দশমিক শূন্য ৪। উত্তীর্ণ সকল শিক্ষার্থীদেরকে  জাতীয়তাবাদী ছাত্রদল প্রাণোৎসারিত শুভেচ্ছা ও শুভকামনা জানাচ্ছে। 

এতে আরও বলা হয়, গত কয়েক বছর ধরে শিক্ষাঙ্গনে সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্য, পাঠ্যবইয়ে ইতিহাস বিকৃতি, পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও নিয়োগ পরীক্ষার সরকারি আশীর্বাদপুষ্ট সিন্ডিকেট, উত্তরপত্র মূল্যায়নের ক্ষেত্রে নম্বর বাড়িয়ে দেয়ার নির্দেশনা, পরীক্ষায় অসদুপায় অবলম্বন, দলীয় বিবেচনায় অযোগ্যদের শিক্ষক হিসেবে নিয়োগ, ধর্মীয় ও নৈতিক শিক্ষা বিলোপের অপচেষ্টা, জবাবদিহিতাহীন অস্বাভাবিক প্রকল্প ব্যয়, শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধিসহ নানাভাবে শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের মুখে ঠেলে দেয়া হয়েছে। এর সঙ্গে সর্বশেষ যুক্ত হয়েছে শিক্ষাব্যবস্থা বিধ্বংসী নতুন শিক্ষাক্রম। নতুন প্রজন্মকে অব্যাহতভাবে ভোটাধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। 

বার্তায় আরও বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে স্বাধীন মতপ্রকাশের সুযোগ এবং স্বাভাবিক রাজনৈতিক ও সাংস্কৃতিক চর্চা রহিত করা হয়েছে। এই জাতিবিনাশী প্রক্রিয়ার বিরুদ্ধে তরুণ প্রজন্মের পক্ষে নিরন্তর রক্তস্নাত সংগ্রাম করে চলা সংগঠন ছাত্রদল। আজকের তরুণেরাই দেশের ভবিষ্যৎ। আজকের মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণরাই আগামীদিনে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করবে, তরুণ প্রজন্ম রাজনীতি বিমুখতার বদলে রাজনীতি সচেতন হয়ে উঠবে, স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে দেশীয় ও আধিপত্যবাদী ষড়যন্ত্রকে ঐক্যবদ্ধভাবে রুখে দিবে, তাদের হাত ধরেই বাংলাদেশ বিশ্বের দরবারে মর্যাদাপূর্ণ আসনে অধিষ্ঠিত হবে, এটাই আজকের দিনে গণমানুষের প্রত্যাশা, আমাদেরও প্রত্যাশা।