আজই চ্যাম্পিয়নের মুকুট পরবে রিয়াল মাদ্রিদ?

ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা নিষ্পত্তি হয়ে গেছে

 আজই চ্যাম্পিয়নের মুকুট পরবে রিয়াল মাদ্রিদ?
আজই চ্যাম্পিয়নের মুকুট পরবে রিয়াল মাদ্রিদ-প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক : ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা নিষ্পত্তি হয়ে গেছে। শিরোপা জিতে গেছে জার্মান বুন্দেসলিগার ক্লাব বায়ার্ন মিউনিখও। ধুন্দুমার লড়াই চলছে ইংলিশ প্রিমিয়ার লিগে। ইতালিয়ান সিরি-আ তেও শেষ ম্যাচ পর্যন্ত হয়তো বলা যাবে না, কে জিতবে চ্যাম্পিয়নের মুকুট।

সে হিসেবে বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবল লিগ স্প্যানিশ লা লিগায় হিসাবটা সোজা। আজই হয়ে যেতে পারে চ্যাম্পিয়নশিপ নির্ধারণ। রিয়াল মাদ্রিদের ৩৫তম লা লিগায় শিরোপা নিশ্চিত হয়ে যেতে পারে আজই।

৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রিয়াল মাদ্রিদ। ১৪ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সেভিয়া। তারা খেলেছে একটি ম্যাচ বেশি। আজ রাতে ঘরের মাঠে এস্পানিওলের বিপক্ষে এক পয়েন্ট পেলেই লা লিগার শিরোপা নিশ্চিত হয়ে যাবে লজ ব্লাঙ্কোজদের।

সপ্তাহের মাঝে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে ৪-৩ গোলে ম্যানসিটির কাছে হেরে গেছে রিয়াল মাদ্রিদ। আগামী ৪ মে ফিরতি লেগের ম্যাচ। তার আগে রিয়ালের নজর লা লিগা শিরোপা নিশ্চিত করে ফেলা।

এ কারণে কোচ কার্লো আনচেলত্তি কোনো ছাড় দিতে রাজি নন। এস্পানিওলের বিপক্ষে ম্যাচের জন্য তিনি পূর্ণ শক্তির দলই মাঠে নামাতে চান। ম্যাচের আগেরদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেন, ‘শিরোপারা নিষ্পত্তিটা আমরা আগামীকালই (আজ) করে ফেলতে চাই।’

দুই ধরনের প্রতিযোগিতার (লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ) চাপ কিভাবে সামলান? জবাবে আনচেলত্তি বলেন, ‘যদি আমাদের উদযাপন করতে হয়, তাহলে অন্যরা যেভাবে উদযাপন করে আমরাও সেভাবে করতে চাই। আমরা আসলে আগে থেকে কিছু ভেবে রাখিনি।’

আনচেলত্তি জানিয়ে দিয়েছেন, ম্যাচ জয়ের জন্যই তিনি একটি একাদশ তৈরি করবেন। এস্পানিওলের বিপক্ষে যে তিনি রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের মাঠে নামাবেন না, সেটা নিশ্চয়তা দিয়েই জানিয়েছেন তিনি।

এস্পানিওলের ম্যাচের পর রিয়ালকে মাঠে নামতে হবে অ্যাটলেটিকো মাদ্রিদ, লেভান্তে, ক্যাডিজ এবং রিয়াল বেটিসের মত দলগুলোর বিপক্ষে।

আনচেলত্তি বলেন, ‘ট্রফি এখন আমাদের খুব কাছাকাছি। আমাদেরকে কঠোর পরিশ্রম করতে হবে, লড়াই করতে হবে চ্যাম্পিয়নশিপের পয়েন্টটি পাওয়ার জন্য। আমি মনে করি না, এই পর্যায়ে এসে কোনো রিলাক্সেশনের সুযোগ রয়েছে।’

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom