অবৈধ সরকার পতন ও অধিকার আদায়ে জনগণ এখন ঐক্যবদ্ধ: মির্জা ফখরুল

আজ শুক্রবার (৭ জুলাই) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির নেতাদের সঙ্গে বৈঠক শেষে ব্রিফিংয়ে মির্জা ফখরুল সাংবাদিকদের এ কথা বলেন।

অবৈধ সরকার  পতন ও  অধিকার আদায়ে জনগণ এখন ঐক্যবদ্ধ: মির্জা ফখরুল

প্রথম নিউজ, ঢাকা: রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার (৭ জুলাই) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির নেতাদের সঙ্গে বৈঠক শেষে ব্রিফিংয়ে মির্জা ফখরুল সাংবাদিকদের এ কথা বলেন। এর আগে একই দিন সরকার পতনের এক দফা আন্দোলনে যাওয়ার চূড়ান্ত প্রস্তুতি নিতে বিকেল সাড়ে ৪টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ওই বৈঠক শুরু হয়।

বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে টিকে আছে সরকার। আর মানুষের অধিকার আদায়ে আন্দোলন করছে বিএনপি।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, আমরা বর্তমান লুটেরা, জনগণের সকল অধিকার কেড়ে নেওয়া সরকারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে আন্দোলন করছি। যারা রাষ্ট্রযন্ত্রকে অন্যায়ভাবে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। আমরা সেই আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে এগিয়ে নিতে কাজ করছি এবং ৩৬টি দল আমরা একমত হয়েছি- সরকারকে সরাতে একসঙ্গে আন্দোলন করব।

মির্জা ফখরুল বলেন, আমরা সবাই যার যার মতো করে দফা দিয়েছি, সেগুলো কীভাবে এক দফায় আনা যায়, যুগপৎ আন্দোলন করা যায়, সেজন্য সব দলের সঙ্গে বৈঠক করছি। আজকেও দুটি দলের সঙ্গে বৈঠক করেছি। এক দফার আন্দোলনের কথা বলছি। সেটা কবে শুরু করা যায়, কীভাবে শুরু করা যায়, সেসব নিয়ে কথা বলছি। 

বিএনপি মহাসচিব বলেন, আমরা বিশ্বাস করি জনগণ এখন ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারকে বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে জনগণ বাধ্য করবে।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।

এছাড়াও বৈঠকে অন্যদের মধ্যে গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আব্দুল কাদের, সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) চেয়ারম্যান মো. বাবুল সরদার চাখারী, মহাসচিব আব্দুল কাদের প্রমুখ উপস্থিত ছিলেন।