অনলাইনে অর্ডার নিয়ে ছেড়া-পুরানো কাপড় পাঠাতো তারা

গ্রাহকরা ফেসবুকে অভিযোগ করলে নতুন পেজ খুলে প্রতারণা করতো চক্রটি। এভাবে গ্রাহকের সঙ্গে প্রতারণা করে আসছিল তারা।

অনলাইনে অর্ডার নিয়ে ছেড়া-পুরানো কাপড় পাঠাতো তারা

প্রথম নিউজ, ঢাকা: সামাজিক মাধ্যমে ফেসবুক পেজ খুলে ভালো মানের পণ্য সরবরাহের আকর্ষণীয় বিজ্ঞাপন দিয়ে প্রচারণা চালাতো তারা।  এবার দেশব্যাপী গ্রাহকের চাহিদা মোতাবেক অর্ডার নিয়ে পাঠানো হতো নিম্নমানের ব্যবহারের অযোগ্য নষ্ট মালামাল। গ্রাহকরা ফেসবুকে অভিযোগ করলে নতুন পেজ খুলে প্রতারণা করতো চক্রটি। এভাবে গ্রাহকের সঙ্গে প্রতারণা করে আসছিল তারা। কিন্তু এবার রক্ষা হয়নি। 

প্রতারিত এক ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে হাজারীবাগ ও শংকর পশ্চিম ধানমন্ডিস্ত বাড়ি নং ৪৮ এর ৪র্থ তলার ফ্ল্যাটে অভিযান চালায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগ।গ্রেফতার করা হয় প্রতারক চক্রের হোতা সহ ৫ জনকে।  গ্রেফতাররা হলো- বাপ্পি হাসান (২৪), আরিফুল ওরফে হারিসুল (১৯), সোহাগ হোসেন (২২), বিপ্লব শেখ (২৫) ও নুর মোহাম্মদ (২৮)। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ব্যবহার অযোগ্য ও অতি নিম্নমানের পুরাতন ছেড়া শাড়ি, লেহেঙ্গা, থ্রী পিচ সহ বিভিন্ন পণ্য-সামগ্রী উদ্ধার করা হয়।

আজ সোমবার (১৮ এপ্রিল) সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব বিষয়ে জানান লালবাগ বিভাগের ডিসি রাজীব আল মাসুদ। তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মো. বাপ্পি হাসান ও মো. আরিফুল ওরফে হারিসুল স্বীকার করেছে যে, তারা দুইটি ডিভাইসের মাধ্যমে ও কালো রংয়ের একটি ল্যাপটপ এর মাধ্যমে পেইজ গুলোতে ভালো মানের শাড়ি, লেহেঙ্গা, থ্রী পিচ ও বিভিন্ন মূল্যবান পণ্য-সামগ্রীর অর্ডার নিয়ে তারা ব্যবহারের অযোগ্য ও অতি নিম্ন মানের পুরাতন ছেড়া শাড়ি, লেহেঙ্গা, থ্রী পিচ সহ বিভিন্ন পণ্য-সামগ্রী এস এ পরিবহন এ্যালিফ্যান্ট রোড শাখায় কন্ডিশনের মাধ্যমে বুকিং করে অনলাইনে প্রতারণায় টাকা আত্মসাৎ করে আসছিল।

জিজ্ঞাসাবাদে আরো জানায়, তাদের সহযোগী পলাতক আসামি শাহাজালাল ওরফে জালাল, মাজহারুল মল্ডল, শরিফুল শেখদের সাথে পরস্পরের যোগসাজশে দীর্ঘদিন ধরে অনলাইনে ফেইসবুকে পেইজ খুলে প্রতারণার মাধ্যমে গ্রাহকদের টাকা আত্মসাৎ করে আসছিলো। তারা একটি পেজ কিছুদিন ব্যবহার করার পর গ্রাহকরা প্রতারিত হওয়ার ফলে বিভিন্ন বাজে কমেন্ট করায় তারা পরে নতুন পেজ খুলে একইভাবে প্রতারণা করতো। তারা এস এ পরিবহনের বুকিং ম্যান ও লেবারদের মাধ্যমে প্রতিটি বুকিংয়ে অতিরিক্ত টাকার বিনিময়ে নিয়ম বর্হিভূত ভাবে বুকিং করতো। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom