iPhone 14 সিরিজটি খুব শীঘ্রই বিশ্ববাজারে আসছে

Apple মনে করছে যে তাদের নেক্সট জেনারেশন আইফোন সিরিজটি তাদের প্রত্যাশার চাইতেও অনেক বেশি পরিমাণে বিক্রি হবে।

iPhone 14  সিরিজটি খুব শীঘ্রই বিশ্ববাজারে আসছে
iPhone 14 সিরিজটি খুব শীঘ্রই বিশ্ববাজারে আসছে

প্রথম নিউজ, ডেস্ক : একথা প্রযুক্তিপ্রেমীরা প্রায় সকলেই জেনে গিয়েছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্বখ্যাত টেক ব্র্যান্ড Apple (অ্যাপল) তাদের বহুপ্রতীক্ষিত iPhone 14 (আইফোন ১৪) সিরিজটি খুব শীঘ্রই বিশ্ববাজারে লঞ্চ করতে চলেছে। স্বাভাবিকভাবেই এখন জোরকদমে চলছে সংস্থার প্রস্তুতি। গত জুলাই মাসে (অর্থাৎ ইতিমধ্যেই) iPhone 14-এর ট্রায়াল প্রোডাকশন শুরু হয়েছে, আর চলতি মাস থেকে শুরু হচ্ছে এর গণ উৎপাদন প্রক্রিয়া। এক্ষেত্রে Apple তাদের আসন্ন iPhone সিরিজটিকে নিয়ে অসম্ভব আত্মবিশ্বাসী; টেক জায়েন্টটি মনে করছে যে, এই নেক্সট জেনারেশন সিরিজটি তাদের প্রত্যাশার চাইতেও অনেক বেশি পরিমাণে বিক্রি হবে। এই কারণে সংস্থাটি সম্প্রতি এই সিরিজের অধীনে উৎপাদিত ডিভাইসগুলির সংখ্যা ৯০ মিলিয়ন ইউনিট থেকে বাড়িয়ে ৯৫ মিলিয়নে উন্নীত করেছে বলে এক রিপোর্টে জানা গিয়েছে। তাইওয়ান ইকোনমিক্স টাইমসের একটি নতুন প্রতিবেদন অনুযায়ী, অ্যাপল আশা করছে যে অন্যান্যবারের আইফোন সিরিজগুলির তুলনায় আইফোন ১৪ সিরিজটি অনেক বেশি পরিমাণে বিক্রি হবে, তাই ডিভাইসগুলির শিপমেন্টও অধিক মাত্রায় হবে। আসলে ইতিমধ্যেই আসন্ন সিরিজের ফোনগুলির ফিচার ইউজারদেরকে ব্যাপকভাবে আকর্ষিত করেছে, সেই কারণেই সংস্থাটি সম্প্রতি তার সাপ্লায়ারদের আইফোন ১৪ সিরিজের ডিভাইসগুলির উৎপাদনের পরিমাণ ৫% বাড়ানোর নির্দেশ দিয়েছে; এর ফলে সংখ্যাটি প্রাথমিকভাবে নির্ধারিত ৯০ মিলিয়ন ইউনিট থেকে বেড়ে ৯৫ মিলিয়নে দাঁড়িয়েছে।

কবে লঞ্চ হবে Apple iPhone 14 সিরিজ

রতিবেদনে আরও বলা হয়েছে যে, নতুন ফোনগুলির মধ্যে iPhone 14 Pro Max (আইফোন ১৪ প্রো ম্যাক্স)-ই সবচেয়ে বেশি বিক্রি হবে বলে আশা করছে সংস্থাটি। এর আগেরবার iPhone 13 Pro Max (আইফোন ১৩ প্রো ম্যাক্স) হ্যান্ডসেটটির প্রতি ইউজারদের সর্বাধিক চাহিদা লক্ষ্য করা গিয়েছিল। তবে এতদিন পর্যন্ত আগামী মাসে অর্থাৎ সেপ্টেম্বরেই আসন্ন আইফোন সিরিজটি বিশ্ববাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছিল, কিন্তু সম্প্রতি এই লঞ্চের তারিখটিকে ঘিরে তৈরি হয়েছে সংশয়। কারণ একটি সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, চীন এবং তাইওয়ানের মধ্যে চলমান রাজনৈতিক উত্তেজনার কারণে আইফোন ১৪ সিরিজের লঞ্চ ইভেন্টটি স্থগিত করার সিদ্ধান্ত নিতে পারে অ্যাপল। এমনিতেই সারা বিশ্বের অ্যাপল অনুরাগীরা বহুদিন ধরে পরবর্তী প্রজন্মের আইফোন লাইনআপের আগমনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন, সেক্ষেত্রে এবার এই অপেক্ষার মেয়াদ আরও বাড়তে চলেছে কি না তা একমাত্র সময়ই বলতে পারবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, আসন্ন iPhone 14 সিরিজের আওতায় চারটি স্মার্টফোন থাকবে – iPhone 14, iPhone 14 Max, iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max। এর মধ্যে স্ট্যান্ডার্ড iPhone 14 এবং Max মডেল দুটি পুরোনো এ১৫ (A15) বায়োনিক চিপ এবং আগের প্রজন্মের iPhone 13-এর মতো ডিজাইনসহ আসবে বলে আশা করা হচ্ছে। তবে হাই-এন্ড iPhone 14 Pro এবং Pro Max মডেলগুলিতে বেশ কিছু উল্লেখযোগ্য পরিবর্তন লক্ষ্য করা যাবে বলে গুজব রটেছে, যার মধ্যে রয়েছে উন্নত ক্যামেরা ক্যাপাবিলিটিসহ একটি নতুন ৪৮ মেগাপিক্সেল লেন্স, ফ্রন্ট প্যানেলের ওপরের কেন্দ্রে একটি পিল আকৃতির কাটআউটের পাশাপাশি একটি পাঞ্চ-হোল কাটআউট এবং শক্তিশালী অত্যাধুনিক এ১৬ (A16) চিপ।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom