৩৬ বছর ধরে চলচ্চিত্র শিল্পী সমিতিতে চাকরি করছেন তিনি

ভালোবাসা থেকেই তিন যুগেরও বেশি সময় আগে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে চাকরি নিয়েছিলেন

৩৬ বছর ধরে চলচ্চিত্র শিল্পী সমিতিতে চাকরি করছেন তিনি
৩৬ বছর ধরে চলচ্চিত্র শিল্পী সমিতিতে চাকরি করছেন তিনি-প্রথম নিউজ

প্রথম নিউজ, ডেস্ক:  জাকির হোসেন, ব্রাহ্মণবাড়িয়ার সন্তান। সিনেমার প্রতি এবং সিনেমার শিল্পীদের প্রতি শ্রদ্ধা ভালোবাসা থেকেই তিন যুগেরও বেশি সময় আগে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে চাকরি নিয়েছিলেন। 

যে সময়টাতে তিনি শিল্পী সমিতিতে চাকরি নিয়েছিলেন সেই সময়টাতে পেটেভাতে সমিতির জন্য কাজ করতেন। পরবর্তীতে এক বছর পর তার বেতন ধার্য করা হয় দুইশ টাকা।

সময়ের পরিক্রমায় আজ জাকির হোসেন শিল্পী সমিতির অফিস সহকারী হিসেবে কাজ করছেন। অফিসিয়ালি তার সমিতির জন্য কর্মঘণ্টা হচ্ছে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। 

তবে এরপরও জরুরি প্রয়োজনে তাকে সমিতির জন্য থাকতে হয়। দীর্ঘ ৩৬ বছরেরও বেশি সময় ধরে শিল্পী সমিতির জন্য নিবেদিত হয়ে কাজ করলেও কখনো কোনো সিনেমাতে অভিনয় করেননি তিনি। সমিতির জন্য কাজ করে যাওয়াটাই তার কাছে সবসময় গুরুত্ব পেয়েছে। 

জাকির যখন সমিতিতে কাজ শুরু করেন, সেই সময় সভাপতি ছিলেন প্রয়াত খলিল উল্যাহ খান, সাধারণ সম্পাদক ছিলেন আহমেদ শরীফ। সমিতির নানান কমিটির নির্বাচনের জয়-পরাজয় তার চোখের সামনেই হয়েছে।

দীর্ঘ ৩৬ বছরে অনেক ঘটনার সাক্ষী জাকির হোসেন। তবে সমিতির স্বার্থ রক্ষার ক্ষেত্রে তিনি সমিতির কোনকিছু নিয়েই কখনো কারো সঙ্গে কোন আলোচনা করেননি।

নিজের পরিবারের মতোই ভালোবাসেন সমিতিকে। সাংবাদিক মেহেদী আজাদ মাসুমের হাত ধরেই সমিতিতে তার আসা।

জাকির হোসেন শিল্পী সমিতি প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, দীর্ঘ তিন যুগেরও বেশি সময় ধরে সমিতির জন্য নিজেকে নিবেদিত রেখে কাজ করে যাচ্ছি। সমিতির প্রতি আমার ভীষণ মায়া। অনেক বেশি যে সম্মানী পাই এখান থেকে তা কিন্তু নয়। শুধু মায়ার কারণেই ভালোবেসে সমিতিতে আছি আমি। সমিতির হয়েই কাজ করছি। তবে এ কথা স্বীকার করতে হয়, আহমেদ শরীফ স্যার আমার জন্য অনেক করেছেন। আমাকে লালন পালন করেছেন, আমাকে আজকের জাকিরে রূপান্তর করেছেন তিনি। পরবর্তীতেও যারা নানান সময়ে নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছেন প্রত্যেকেই ভালোবেসেছেন, আমাকে আগলে রেখেছেন। আমি সবার প্রতি কৃতজ্ঞতা, ভালোবাসা প্রকাশ করছি।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom