১৫ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

রোববার (২৩ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১২ এর অধিনায়ক মারুফ হোসেন।

১৫ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

প্রথম নিউজ, সিরাজগঞ্জ: পাবনা সদর উপজেলার পৈলানপুরের রাহাত চৌধুরী ওরফে হীরা হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তুষারকে (৩৪) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২৩ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১২ এর অধিনায়ক মারুফ হোসেন। এর আগে গতকাল শনিবার ঢাকার কামরাঙ্গীরচরের নবীনগর এলাকা থেকে তুষারকে গ্রেপ্তার করা হয়। তুষার পাবনা জেলা সদরের পৈলানপুর গ্রামের মিজানুর রহমান মিজানের ছেলে।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ অধিনায়ক বলেন, আর্থিক লেনদেনকে কেন্দ্র করে ২০০৮ সালের ২৮ মে রাহাত চৌধুরী ওরফে হীরা নামের এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি রায় প্রদান করেন আদালত। রায়ে তুষার ও মিজান নামের দুই আসামিকে মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

এরপর গত ৮ এপ্রিল মৃত্যুদণ্ডপ্রাপ্ত মিজানকে গ্রেপ্তার করলেও তুষার পলাতক ছিলেন। গতকাল শনিবার নবীনগর এলাকায় অভিযান চালিয়ে তুষারকে গ্রেপ্তার করে র‌্যাব। র‌্যাব অধিনায়ক আরও বলেন, হীরা হত্যাকাণ্ডের পর থেকে আসামি তুষার পলাতক ছিলেন। তিনি একাধিক মামলার পলাতক আসামি, কুখ্যাত সন্ত্রাসী এবং ডাকাত হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।