মহাখালী টার্মিনালে ডিএনসিসির অভিযান

আজ রোববার মহাখালী বাস টার্মিনালের সামনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াঙ্কা।

মহাখালী টার্মিনালে ডিএনসিসির অভিযান

প্রথম নিউজ, ঢাকা: অন্যান্য দিনের মতোই রাজধানীর মহাখালী বাস টার্মিনালের বাইরের রাস্তায় পার্কিং করা ছিল গাড়িগুলো, যত্রতত্র বাস থামিয়ে তোলা হচ্ছিল যাত্রী। এতে পুরো সড়ক জুড়েই সৃষ্টি হয় যানজট। এমন পরিস্থিতিতে হঠাৎ অভিযানে নামে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

আজ রোববার মহাখালী বাস টার্মিনালের সামনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াঙ্কা। অভিযান শুরুর পরই খালি বাসগুলো সরিয়ে নেওয়ার চেষ্টা করেন চালকরা। কেউ আবার বাসের গেট লাগিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। টার্মিনালের সামনে রাস্তা দখল করে পার্কিং, ফিটনেসবিহীন গাড়ি, মেয়াদ উত্তীর্ণ কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্সসহ বেশ কিছু কারণে গাড়ি ও চালকদের বিরুদ্ধে জরিমানা করা হয়।

অভিযানের শুরুতে টার্মিনালের সামনের অংশে রাস্তায় গাড়ি রাখায় দ্রুতগামী নামের একটি বাসকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সৌখিন নামের একটি দূরপাল্লার বাসের রুট পারমিটের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় চলাচলে নিষেধাজ্ঞা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে বাস টার্মিনালের বিপরীত দিকে সড়কের বিভিন্ন গাড়ির কাগজপত্র, লাইসেন্স চেক করে বিভিন্ন বাস ও চালকদের মামলা দিয়ে জরিমানা আদায় করা হয়।

অভিযান প্রসঙ্গে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াঙ্কা বলেন, রাস্তায় অবৈধভাবে গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি না করতে পারে সেজন্যে আমাদের আজকের অভিযান। আমরা সকাল থেকে এই অভিযান শুরু করেছি। মহাখালী টার্মিনালসহ আশপাশে পার্কিং করে রাখা গাড়িগুলোকে জরিমানা করছি। পাশাপাশি সচেতনতাও সৃষ্টির লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

অভিযানে শুরুর পর সেখানে উপস্থিত হন মহাখালী বাস টার্মিনালের শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ সদু। তিনি বলেন, আমাদের পক্ষ থেকে বারবার বলা হয় যেন কেউ সড়কে গাড়ি না রাখে। এরফলে সড়কে যানজটের সৃষ্টি হয়। এছাড়া আরও একটি বিষয় আছে, গাড়ি রাখার জন্য এখানে পর্যাপ্ত জায়গা নেই।

এদিকে অভিযানের আওতায় পরা ঢাকা-ময়মনসিংহ রুটে চলাচলকারী সৌখিন বাসের চালক রমজান আলী বলেন, সকাল থেকে আমাদের টার্মিনাল এলাকায় অভিযান পরিচালনা করছে সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটরা। অনেক গাড়ির জরিমানা হয়েছে। আমার গাড়ির রুট পারমিটের মেয়াদ ৩ দিন আগে শেষ হয়ে গেছে। এটা দেখে ম্যাজিস্ট্রেট আমার গাড়িটি চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে। বলেছে কাগজপত্র রিনিউ করার পরে গাড়ি সড়কে নামাতে পারব।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom