মৃত্যুদণ্ড এড়াতে নাম পাল্টে ৩ বছর পালিয়ে ছিলেন স্ত্রীর হত্যাকারী

র‌্যাব-৪ কোম্পানী কমান্ডার লে. কমান্ডার মো. আরিফ হোসেন গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ড এড়াতে নাম পাল্টে ৩ বছর পালিয়ে ছিলেন স্ত্রীর হত্যাকারী

প্রথম নিউজ, মানিকগঞ্জ: ছদ্মবেশে ও নাম পরিবর্তন করেও শেষ রক্ষা হলো না মানিকগঞ্জের চাঞ্চল্যকর গর্ভবতী স্ত্রী রোকসানা (১৭) হত্যা মামলার পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী হযরত আলী বেপারীর (৪২)।  টানা তিন বছর বিভিন্ন ছদ্মবেশে পলাতক থাকার পর শনিবার ঢাকা জেলার সাভার থানা রোড এলাকা থেকে হযরত আলী বেপারীকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৪ কোম্পানী কমান্ডার লে. কমান্ডার মো. আরিফ হোসেন গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃত হযরত আলী বেপারী সদর উপজেলার ফাড়িরচর গ্রামের নুরুল হক বেপারীর ছেলে।

মামলার এজাহারের বিবরণে জানা যায়, ২০০১ সালে মানিকগঞ্জ সদর থানার ফারিরচর এলাকার হযরত আলী বেপারীর সাথে একই গ্রামের মন্নাফ বেপারীর মেয়ে রোকসানা আক্তারের ভালোবাসার সম্পর্ক থেকে বিবাহ হয়। আসামীর এই বিবাহ তার পিতা-মাতা ও আত্মীয় স্বজন মেনে না নিলেও রোকসানার আসামীর সাথে বসবাস করা অবস্থায় তার গর্ভে ছালেহা নামে একটি কন্যা সন্তান জন্ম গ্রহণ করে। এরপর থেকে স্ত্রীর উপর যৌতুকের দাবি করে বিভিন্ন সময় অত্যাচার চালায় হযরত আলী।
 
২০০৩ সালে  ২৭ সেপ্টেম্বর রাত ১১টার দিকে রোকসানার স্বামী ও তার সহযোগীরা গণপিটুনি দিয়ে হত্যা করে।  হত্যাকাণ্ডে সরাসরি সম্পৃক্ত থাকার অপরাধে ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি মানিকগঞ্জ জেলার বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আলী হোসাইন চার্জশীটে অভিযুক্ত আসামী হযরত আলী বেপারীকে মৃত্যুদণ্ড প্রদান করেন।  ঘটনার পর হতে আসামি হযরত আলী বেপারী প্রায়  ৩ বছর পলাতক ছিল।