মুক্তির দ্বিতীয় দিনে কত আয় করল ‘আদিপুরুষ’

মুক্তির দ্বিতীয় দিনে কত আয় করল ‘আদিপুরুষ’

প্রথম নিউজ, ডেস্ক : সমালোচনা-আলোচনার মাঝেও থামছে না প্রভাসের নতুন  সিনেমা ‘আদিপুরুষ’-এর আয়। গত শুক্রবার (১৬ জুন) ছবিটি মুক্তির পর প্রথম দিনেই আয় করেছিল ১৪০ কোটি রুপি। এরপর দ্বিতীয় দিনে আয় করেছে আরও ১০০ কোটি। 

প্রযোজনা সংস্থা টি-সিরিজের তরফে এক টুইট বার্তায় জানানো হয়, প্রথম দিনে সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিস থেকে ১৪০ কোটি রুপি সংগ্রহ করেছিল। আর দ্বিতীয় দিনে ১০০ কোটি রুপি সংগ্রহ করেছে। সুতরাং দুদিনে সিনেমাটির মোট সংগ্রহ দাঁড়িয়েছে ২৪০ কোটি রুপি।


৫০০ কোটি রুপিতে নির্মিত সিনেমাটি প্রথম সপ্তাহেই আনুমানিক ৪০০ কোটি রুপি ছাড়িয়ে যাবে বলে ধারণা করছেন বাণিজ্য বিশ্লেষকরা। এর আগে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন অনুসারে এবং বক্স অফিস তথ্য মতে, মুক্তির আগেই বিভিন্ন রাইটস থেকে প্রায় ৪৩২ কোটি রুপি আয় করে নিয়েছে আদিপুরুষ। মুক্তির পর নেগেটিভ পর্যালোচনার মুখে পড়েও সিনেমাটি রীতিমতো ঝড়ের গতিতে ছুটে চলেছে। বক্স অফিসে আদিপুরুষ ঝড় কোথায় গিয়ে থামে, সেটাই এখন দেখার বিষয়।

এদিকে আয়ের রেকর্ড গড়লেও ভিএফএক্স, অভিনয় ও সংলাপের কারণে সমালোচনার মুখে পড়েছে প্রভাসের সিনেমা। দফায় দফায় সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সিনেমার বিভিন্ন ক্লিপিংস। আর সেখানে চূড়ান্ত ট্রোলিং করা হয়েছে একাধিক সংলাপ নিয়ে। হিন্দিতে প্রভাস বা কৃতির সংলাপকে ‘টাপোরি’ বলে উল্লেখ করেছেন অনেকেই।

প্রসঙ্গত, বিতর্কের মুখে পড়ে ইতোমধ্যেই সিনেমার ‘অশ্রাব্য সংলাপ’ বদলানোর কথা জানিয়েছেন নির্মাতারা। বজরংবলির মুখে ‘জ্বলেগি তেরে বাপ কী’ সংক্রান্ত যে সংলাপ শোনা গেছে তা আগামী এক সপ্তাহের মধ্যে পরিবর্তন করা হবে বলে জানিয়েছে ‘আদিপুরুষ’ টিম।


ভারতীয় মহাকাব্য ‘রামায়ণ’র কাহিনী অবলম্বনে তৈরি করা হয়েছে ‘আদিপুরুষ’, যা একটি বহুভাষিক সিনেমা।ছবিতে রামচন্দ্রের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে প্রভাসকে এবং সীতার চরিত্রে রয়েছেন কৃতি স্যানন। অপরদিকে লক্ষণের ভূমিকায় থাকবেন সানি সিং এবং ছবিতে রাবণের ভূমিকায় আছেন সাইফ আলী খান।