দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা: ইরান

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। অসাধু কালোবাজারি ও মুনাফাখোর সিন্ডিকেটের কাছে সরকার জিম্মি হয়ে পড়েছে

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা: ইরান
দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা: ইরান


প্রথম নিউজ, ঢাকা : রমজানে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। অসাধু কালোবাজারি ও মুনাফাখোর সিন্ডিকেটের কাছে সরকার জিম্মি হয়ে পড়েছে।

শনিবার (১ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে যুগপৎ কর্মসূচির অংশ হিসাবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও ১০ দফা দাবিতে লেবার পার্টি ঢাকা মহানগর আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


ইরান বলেন, সরকার দলীয় লুটেরা সিন্ডিকেট চক্র দফায় দফায় মূল্যবৃদ্ধির কারণে জনগণ চোখে সরষে ফুল দেখছে। চাল-ডাল-তেল-চিনিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণির অবস্থা শোচনীয়। সরকার দুর্নীতি, লুটপাট ও অর্থপাচারে সফল হলেও দেশের জনগণের দুর্ভোগ দুর্দশা নিয়ে কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না।

তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় সরকারের কাছে জনগণের স্বার্থ উপেক্ষিত। সরকার ১০ টাকায় চাল, বিনামূল্যে সার ও ঘরে ঘরে চাকরি দেওয়ার কথা বলে ক্ষমতা দখল করে সকল ওয়াদা বেমালুম ভুলে গেছে। জনদুর্ভোগ সাধারণ মধ্যবিত্ত ও নিম্নবিত্তকে পঙ্গু করে দিয়েছে। সরকারের এমপি-মন্ত্রী, আমলা ও দলীয় নেতা-কর্মীরা দুর্নীতি, লুটপাট ও অর্থপাচার করে দেশের অর্থনীতি ধ্বংসস্তূপে পরিণত করেছে।


নওগাঁয় আইন শৃঙ্খলা বাহিনীর হেফাজতে নারীর মৃত্যুর নিন্দা জানিয়ে বলেন, রক্ষক আজ ভক্ষকের ভূমিকা পালন করছে। গ্রেফতারের ৩০ ঘণ্টা পরে ডিজিটাল আইনে মামলা হাস্যকর। সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে মানুষের কণ্ঠরোধের হাতিয়ার হিসাবে ব্যবহার করছে। দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় ডিজিটাল নিরাপত্তা আইন গলার কাটা। তাই অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও গণমাধ্যম কর্মীদের দায়ের করা সকল মামলা প্রত্যাহার করতে হবে। নির্বিচারে রাজনৈতিক মামলায় গ্রেফতার সকল রাজবন্দিদের মুক্তি দিতে হবে।

লেবার পার্টি ঢাকা মহানগর সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ন কবিরের পরিচালনায় কর্মসূচিতে বক্তব্য দেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মানবাধিকার সংস্থার চেয়ারম্যান জহুরা খাতুন জুইঁ, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক মিরাজুল ইসলাম, অর্থ সম্পাদক রাছেল সিকদার লিটন, কেন্দ্রীয় সদস্য রুম্মান সিকদার, ইমরান হোসেন, ছাত্র মিশন সভাপতি সৈয়দ মো. মিলন, সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম, সহ-সভাপতি নাজমুল ইসলাম মামুন প্রমুখ।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: