দুদকের অব্যাহতি দেওয়া ৪০৮ অভিযোগ অনুসন্ধানের রেকর্ড দাখিলের নির্দেশ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ দায়িত্বে থাকা কালে শেষ ৫ মাসে ৪০৮টি অভিযোগের অব্যাহতি দিয়ে নিম্ন আদালতে যে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছিল তার অনুসন্ধান পরিসমাপ্তির রেকর্ড দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। আজ রোববার হাইকোর্ট এই নির্দেশ দেন।

দুদকের অব্যাহতি দেওয়া ৪০৮ অভিযোগ অনুসন্ধানের রেকর্ড দাখিলের নির্দেশ

প্রথম নিু্জ,ঢাকা:দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ দায়িত্বে থাকা কালে শেষ ৫ মাসে ৪০৮টি অভিযোগের অব্যাহতি দিয়ে নিম্ন আদালতে যে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছিল তার অনুসন্ধান পরিসমাপ্তির রেকর্ড দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। আজ রোববার হাইকোর্ট এই নির্দেশ দেন।
বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত লিজুর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে দুদককে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন। এ বিষয়ে স্বতঃপ্রণোদিত (স্বেচ্ছাসেবী) রুলের শুনানিকালে হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। তদন্ত করে ৪০৮টি অভিযোগের প্রমাণ পাওয়া যায়নি বলে হাইকোর্টে প্রতিবেদন জমা দিয়েছিল দুদক। এসব অভিযোগের বিষয়ে কোনো মামলা না করে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছিল বলে জানায় কমিশন। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান প্রতিবেদনটি হাইকোর্টে উপস্থাপন করেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: