ডাকাতের কবলে পড়েছে দেশ- গয়েশ্বর চন্দ্র রায়

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) নগরীর হোটেল টাইগার গার্ডেনে খুলনায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল খুলনা বিভাগীয় প্রতিনিধি সমাবেশ ও ইফতার মাহফিল পূর্ব আলোচনায় বক্তারা এসব কথা বলেন।

ডাকাতের কবলে পড়েছে দেশ-  গয়েশ্বর চন্দ্র রায়

 প্রথম নিউজ, খুলনা: বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেছেন, নিশিরাতের ভোট ডাকাত সরকারের অত্যাচার, লুটপাট ও অধিকার কেড়ে নেয়ার প্রতিবাদে দেশের মানুষ জেগে উঠেছে। ডাকাতের কবলে পড়েছে দেশ। ডাকাতের হাত থেকে দেশকে ও দেশের মানুষকে উদ্ধার করতে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। আর্ন্তজাতিক গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে দেশে খুন-গুমের কাহিনি। সরকার প্রধানের নির্দেশ ছাড়া দেশে কোন খুন-গুম হচ্ছে না। দেশের মানুষ ভোটাধিকার চায়, দেশের মানুষ চায় গুম গুম বন্ধ হোক, দেশে মানুষ চায় স্বাভাবিক জীবন যাপনের অধিকার, কথা বলার অধিকার। ঘরে বসে থাকলে লুটেরা-ভোট ডাকাত সরকারকে ক্ষমতা থেকে নামানো যাবে না। দেশের মানুষ তার কষ্টের কথা বলার অধিকার হারিয়েছে দাবি করে বিএনপি নেতারা আরো বলেছেন, মানুষ কষ্টের কথা বললেও তাকে এখন ধরে নিয়ে অত্যাচার করা হচ্ছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব পর্যন্ত হুমকির সম্মুখিন। হারানো অধিকার ফিরে পাওয়ার প্রত্যাশা, আশা ও আকাঙ্খা নিয়ে জনগন বিএনপির পাশে এসে দাঁড়িয়েছে উল্লেখ করে বিএনপির শীর্ষ নেতারা বলেছেন, মানুষের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত না করা পর্যন্ত বিএনপির একজন নেতাকর্মীও ঘরে ফিরে যাবেনা।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) নগরীর হোটেল টাইগার গার্ডেনে খুলনায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল খুলনা বিভাগীয় প্রতিনিধি সমাবেশ ও ইফতার মাহফিল পূর্ব আলোচনায় বক্তারা এসব কথা বলেন। আলোচনার এক পর্যায়ে লন্ডন থেকে সরাসরি স্কাইপে যুক্ত হন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান। এ সময় সেখানে উপস্থিত দলীয় নেতাকর্মীরা উল্লাসে ফেটে পড়েন। তারা শ্লোগানে ও করতালিতে মুখরিত করেন অনুষ্ঠান প্রাঙ্গন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তাদেরকে সালামের জবাব দেন ও অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য স্বাগত জানান। তিনি দীর্ঘ সময় ধরে নেতৃবৃন্দের বক্তব্য শোনেন। 

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দেশে এখন দুটিনীতি চলতে চলছে তাহলো ভোট চুরি আর দুর্নীতি। দেশে সব কিছুর দাম বেড়েছে শুধুমাত্র লুটেরা সরকারের দাম কমেছে উল্লেখ করে তিনি আরো বলেন, আমাদের সামনে এখন লক্ষ্য একটাই। সংসদের বিলুপ্তি ও হাসিনার পতন। এই সরকারের বিরুদ্ধে দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে, দেশনেত্রীকে মুক্ত না করে, তারেক রহমানকে দেশে ফিরিয়ে না এনে, জনগনের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত না করে একজন নেতাকর্মীও আর ঘরে ফিরে যাবেনা। 

যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, দেশ আজ অস্তিত্বের সংকটে। দেশের গণতন্ত্র, ভোটধিকার ফিরিয়ে এনে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে। সেই লক্ষ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জালিম সরকারের পতনের জন্য রাজপথে সুদৃড় আন্দোলন গড়ে তুলতে হবে। এই গুম-খুন-মামলাবাজ সরকারকে হঠাতে আপনাদের ঐক্যবদ্ধ আন্দোলনই পারবে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে। নির্বা চন যত ঘনিয়ে আসছে স্বৈরারী সরকার ততই বর্বর হয়ে উঠছে। 

কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি নাজমুল হুদা চৌধুরী সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, বিশেষ বক্তা ছিলেন কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন। সহ-সাধারণ সম্পাদক এম তমাল আহমেদ ও সহ-সাংগঠনিক সম্পাদক ইবাদুল হক রুবায়েদের সঞ্চালনায় আলোচনায় অনুষ্ঠিত আলোচনায় বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ ধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাশ অপু, খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা আহবায়ক আমির এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, যুবদলের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি মামুন হাসান, সহ সভাপতি যথাক্রমে তরিকুল ইসলাম বনি, মহসিন মোল্লা, নুরুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুমুল হক, সহ সাধারণ যথাক্রমে সম্পাদক মো. কামরুজ্জামান, আলমগীর হোসেন সোহান, আবু আতিক আল হাসান মিন্টু, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহেবুব মাসুম শান্ত, শ্রম বিষয়ক সম্পাদক শরীফ উদ্দিন জুয়েল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সামসুজ্জোহা সুমন, কুটির শিল্প বিষয়ক সম্পাদক সাদিউল কবির নিরবসহ খুলনা বিভাগের বিভিন্ন জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

 আলোচনা শেষে মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি, দুঃশাসনের অবসান, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি, গণতন্ত্রের লড়াইয়ে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা এবং আহত ও অসুস্থদের সুস্থতা কামনা করে এবং অর্থনৈতিক চাপের এই সময়ে মানুষের দুঃখ কষ্ট লাঘবে মহান রাব্বুল আলামিনের রহমত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল।