খালেদা জিয়া খুব অসুস্থ: মির্জা ফখরুল

আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির এক সমাবেশে তিনি এ কথা বলেন। 

খালেদা জিয়া খুব অসুস্থ: মির্জা ফখরুল

প্রথম নিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আবারও অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির এক সমাবেশে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ কমিটির আয়োজনে ওই সমাবেশে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের এই পরিস্থিতি তুলে ধরেন দলের মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়া খুব অসুস্থ, অত্যন্ত অসুস্থ। তার উন্নত চিকিৎসার সুযোগ যদি না হয়, তার জীবন হুমকি মুখে পড়বে। আমরা বার বার বলেছি আপনাদের কাছে, তাঁকে মুক্তি দিন। আজকে এই সমাবেশে দাঁড়িয়ে আমরা আহ্বান জানাতে চাই, দাবি করতে চাই যে এখনো সময় আছে, আসুন দেশনেত্রীকে মুক্তি দিন, তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা হলে কারাগারে যেতে হয় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে দীর্ঘদিন কারাভোগের পর করোনাভাইরাস মহামারি শুরু হলে ২০২০ সালে ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার।  এরপর থেকে তার মুক্তির মেয়াদ কয়েক দফায় বাড়ানো হয়। তিনি এখন গুলশানের বাসা ফিরোজায় আছেন। ৭৬ বছর বয়সি বেগম খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত বছর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার ‘পরিপাকতন্ত্রে’ রক্ষক্ষরণ এবং লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানান চিকিৎসকরা। সেখানে তার অস্ত্রোপচারও হয়।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom