৪৮১ কয়েদির আত্মসমর্পণ, ৪৫ অস্ত্র উদ্ধার

৪৮১ কয়েদির আত্মসমর্পণ, ৪৫ অস্ত্র উদ্ধার

প্রথম নিউজ, নরসিংদী : নরসিংদী জেলা কারাগারে হামলা-ভাংচুর, অগ্নিসংযোগ করে ৮২৬ আসামিসহ ছিনিয়ে নেওয়া ৯ জঙ্গির মধ্যে জুয়েল ভুইয়া (২৬) নামে আরও একজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। 

বৃহস্পতিবার গাজীপুর জেলার কাপাশিয়া উপজেলার বরুয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ নিয়ে ছিনিয়ে নেওয়া ৯ জঙ্গির মধ্যে নারী দুজনকে ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিট, একজনকে নারায়ণঞ্জের সোনারগাঁও থেকে র‌্যাব এবং অপরজনকে গাজীপুর থেকে গ্রেফতার করে নরসিংদী গোয়েন্দা পুলিশ। 

এ নিয়ে জেল থেকে পলাতক মোট ৪ জঙ্গি আটক হয়েছে।শুক্রবার সকালে নরসিংদীর পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।   

গ্রেফতারকৃত জঙ্গি জুয়েল ভুইয়া শিবপুর উপজেলার কাজিরচর গ্রামের মো. আবুল ভুইয়ার ছেলে। 

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, দেশে চলমান সহিংসতার মধ্যে দুর্বৃত্তরা শুক্রবার বিকালে নরসিংদী জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি স্থাপনায় ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনা ঘটায়। তারা কারাগারে ভাংচুর, অগ্নিসংযোগ, অস্ত্র ও গুলি লুট করে ৮২৬ আসামিকে ছেড়ে দেয়।

নরসিংদী জেলা কারাগার থেকে লুট হওয়া ৮৫টি আগ্নেয়াস্ত্রের মধ্যে ২০টি চায়না রাইফেল, ১৫টি রাইফেল এবং ১০টি শটগানসহ এ পর্যন্ত ৪৫টি অস্ত্র এবং ১ হাজার ৯১টি গুলি উদ্ধার করা হয়েছে। পাশাপাশি কারাগারে হামলার ঘটনায় দুটি মামলাসহ পৃথক ১১টি মামলায় ১৮৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

এ পর্যন্ত আইনজীবী সমিতি এবং জেলা পুলিশের সহায়তায় পালিয়ে যাওয়া ৪৮১ জন কয়েদি আত্মসমর্পণ করেন। পুলিশের ৪ সদস্য গুরুতর আহতসহ ৩৩ জন আহত হয়েছে।