২ লাখ ৩০ হাজার মার্কিন ডলার পাচারের চেষ্টা, গ্রেপ্তার ২

আজ বৃহস্পতিবার বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) মো. আসলাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

২ লাখ ৩০ হাজার মার্কিন ডলার পাচারের চেষ্টা, গ্রেপ্তার ২
ফাইল ফটো

প্রথম নিউজ, ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ লাখ ৩০ হাজার ৫শ মার্কিন ডলারসহ দুই জনকে গ্রেপ্তার করেছেন ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তারা।  গ্রেপ্তাররা হলেন- বাংলাদেশি নাগরিক মাহমুদা ফিরোজ ও তুর্কি নাগরিক মেহমেত রেমজি। এ ঘটনায় ডিএমপির বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) মো. আসলাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার  সন্ধ্যা ও রাতে ডলার পাচারের অভিযোগে এক বাংলাদেশি ও এক তুর্কি নাগরিককে আটক করে ঢাকা কাস্টমস হাউজ। পরে এ ঘটনায় বিশেষ আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে। আটকদের থানায় সোপর্দ করা হয়েছে এবং মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

ঢাকা কাস্টমস হাউজ সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটসের ইকে ৫৮৭ ফ্লাইটে বাংলাদেশি পাসপোর্টধারী মাহমুদা ফিরোজ নামের এক যাত্রীকে তল্লাশি করে তার কাছ থেকে সাড়ে ৩০ হাজার মার্কিন ডলার জব্দ করা হয়। মাহমুদ ফিরোজ যুক্তরাষ্ট্রে যাচ্ছিলেন, সেখান তার ২ ছেলে-মেয়ে থাকেন। তিনি রাজধানীর নিউমার্কেটের বাসিন্দা।

ঢাকা কাস্টমস হাউজের অপর এক অভিযানে রাত সাড়ে ৯টায় বিমানবন্দর থেকে ২ লাখ মার্কিন ডলারসহ মেহমেত রেমজি নামে এক তুর্কি নাগরিককে আটক করা হয়। পরে মামলা দায়েরের পর তাকে গ্রেপ্তার দেখানো হয়। কাস্টমস হাউজ জানায়, তার্কিশ এয়ারলাইন্সে বাংলাদেশ ত্যাগ করার চেষ্টা করছিলেন তিনি। কোনো ধরনের ঘোষণা ছাড়াই তিনি ডলারগুলো বহন করছিলেন।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom