হোয়াটসঅ্যাপে আপনার সেলফি তৈরি করে দেবে ‘ইমাজিং মি’ 

হোয়াটসঅ্যাপে আপনার সেলফি তৈরি করে দেবে ‘ইমাজিং মি’ 

প্রথম নিউজ, ডেস্ক : কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) এখন হয়ে উঠেছে সামাজিকমাধ্যম আরো সহজ করার ক্ষেত্র। সামাজিকমাধ্যমে ব্যবহারীদের কাছে সহজ করে তুলতে প্রতিনিয়ত প্রচেষ্টা চালাচ্ছে মেটা। এবার প্ল্যাটফর্মটি হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীর সেলফি তৈরির ফিচার আনছে ভিন্নভাবে। এটির নাম দেওয়া হয়েছে ‘ইমাজিং মি’ । 

কী নাই এআইয়ের রিসোর্সে! জটিল কিংবা সহজ যে কোনও প্রশ্নের উত্তর তো দিচ্ছেই, ছবি কিংবা ভিডিও তৈরি দিচ্ছে অনায়াসে। এআইয়ের নিত্যনতুন ফিচারের খোঁজ রাখে নেটমাধ্যমে চষে বেড়ানো ব্যবহারকারীরা।  
এবার তাদের জন্য এল বড় খবর। খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপের এআই টুল দিয়ে ইউজার এআই সেলফি তৈরি করতে পারবেন। অ্যান্ড্রয়েডে এই ফিচার নিয়ে পরীক্ষানিরীক্ষা করছে মেটা। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

হোয়াটসঅ্যাপ এআই সেই ছবি অন্য কাজে লাগাতে পারে ভেবে অনেকেই আতঙ্কিত হতে পারেন। তবে মেটা আশ্বস্ত করে জানিয়েছে, ব্যবহারকারীর ছবি সম্পূর্ণ সুরক্ষিত থাকবে। এই ফিচার নিখুঁতভাবে তৈরি করার জন্যই এই পদক্ষেপ নেওয়া হচ্ছে। ‘ইমাজিং মি’ নামে এই

ফিচারের একটি স্ক্রিনশটও ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে। যদিও এই চ্যাটবট এখনো সবদেশে উন্মুক্ত হয়নি।

প্রযুক্তি সংশ্লিষ্টরা বলছেন, এই ফিচারের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে ব্যবহারকারীদের কাছে। কারণ তাঁরা মেটা এআই সেটিংসে গিয়ে যে কোনও সময় তাঁদের সেটআপ থেকে সে ছবি মুছে ফেলতে পারবেন।